শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় ৫ দিনের রিমান্ডে ৩ আসামি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় ৫ দিনের রিমান্ডে ৩ আসামি

জেলার বাইশারিতে বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় আটককৃত তিনজনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার দুপুরে পুলিশ আটককৃত তিনজনকে বান্দরবান অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু হানিফের আদালতে হাজির করে। আদালত হত্যার রহস্য উদঘাটনে পুলিশের আবেদনের প্রেক্ষিতে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। আটককৃতরা হলেন স্থানীয় চাক সম্প্রদায়ের হ্লামং চাক (৩২) এবং মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক জিয়া উদ্দিন (২৮) ও রহিম (২৯)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারি পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আনিসুর রহমান জানান, বাইশারি চাকপাড়া বৌদ্ধ বিহারের (ক্যায়াং) প্রধান ভিক্ষু মং সই উ (৭৮)-কে গলা কেটে হত্যার ঘটনায় আটককৃতদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। আদালত তিনজনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গত শনিবার ভোররাতের কোনো একসময়ে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারি ইউনিয়নের চাকপাড়া বৌদ্ধ বিহারের (ক্যায়াং) প্রধান ভিক্ষু মং সই উ (৭৮) কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

সকালে পূজারিরা ভিক্ষুর জন্য খাবার নিয়ে বিহারে গিয়ে লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় ভিক্ষুর ছেলে চিং সাউ চাক শনিবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করে। খুনে জড়িত সন্দেহে শনিবার রাতে স্থানীয় চাক সম্প্রদায়ের একজনসহ মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশ।

সোনালীনিউজ/এইচএআর

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩