শনিবার, ২২ জুলাই, ২০১৭, ৬ শ্রাবণ ১৪২৪

ব্যারিস্টার শাকিলার জামিন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ব্যারিস্টার শাকিলার জামিন

জঙ্গি সংগঠন ‘হামজা ব্রিগেডকে’ অর্থায়নের অভিযোগে দায়ের করা ২ মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। ফলে শাকিলা ফারজানার মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

রোববার রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল খারিজ করে প্রধান বিচারপতির সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে শাকিলার পক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন শুনানি করেন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন।

খন্দকার মাহবুব সাংবাদিকদের বলেন, দুই মামলায় অভিযোগ গঠন করার আগ পর্যন্ত শাকিলা ফারজানাকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। দুই মামলায় জামিন হওয়ায় শাকিলার মুক্তিতে বাধা নেই বলেও জানান এই আইনজীবী।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি ও ১৩ এপ্রিল শাকিলা ফারজানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন আপিল বিভাগ।

গত ২২ ফেব্রুয়ারি ব্যারিস্টার শাকিলা ফারজানাকে অন্তবর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনার জন্য এক কোটি ৮ লাখ টাকা যোগানোর অভিযোগে ২০১৫ সালের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসানুজ্জামান লিটন ও জজকোর্টের আইনজীবী মাহফুজ চৌধুরী বাপনসহ চট্টগ্রামের বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যরিস্টার শাকিলা ফারজানাকে গ্রেপ্তার করে র‌্যাব।

পরে বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

সন্ত্রাস দমন আইনে হাটহাজারী থানায় ও বাঁশখালী থানায় দায়ের করা মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বর জামিন পেয়ে মুক্তি পান।

কিন্তু দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue