বুধবার, ২০ জুন, ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫

ব্রাজিলকে সমর্থন দেবেন তামিম

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৮, বুধবার ০৫:৩৬ পিএম

ব্রাজিলকে সমর্থন দেবেন তামিম

ঢাকা : বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর ২৪ ঘন্টাও নেই। তারপরই শুরু হবে গ্রেটেস্ট শো অন দ্য আর্থ। তামাম দুনিয়া এক মাস বুঁদ হয়ে থাকবে বিশ্বকাপ দেখার জন্য। যেখানে ৩২টি দেশ লড়বে ১২টি স্টেডিয়ামে।

বিশ্বকাপে না থাকলেও আবেগে ওপরের দিকেই থাকবে বাংলাদেশের নাম। বিশ্বকাপ খেলছে এমন দেশেও হয়তো এত মাতামাতি হয় না যতটা বাংলাদেশে হয়।

ক্রিকেট এখন বাংলাদেশের এক নম্বর খেলা। আন্তর্জাতিক সার্কিটে সাকিব আল হাসান-তামিম ইকবালরা বঙ্গদেশকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। কিছুদিন আগে সালমারা এশিয়া কাপ জিতে ক্রিকেটবিশ্বকে নতুন বার্তা দিয়েছেন। সেই ক্রিকেটাররা অবধি বিশ্বকাপ ফুটবল নিয়ে মজেছেন।

তামিম ইকবালের কথাই ধরা যাক। চট্টগ্রামের বিখ্যাত খান পরিবারে অনেক আগে থেকেই ছিল খেলাধুলার পরিবেশ। তামিমের বাবা ইকবাল খান ছিলেন ফুটবলার। চট্টগ্রামে ফুটবল খেলেছেন দাপটের সঙ্গে। তাঁর পছন্দের দল ছিল ব্রাজিল। বাবাকে দেখে তামিমও হয়ে গেছেন ব্রাজিল-ভক্ত। বিশ্বকাপ দেখেছেন প্রথম ১৯৯৮ সালে। তারপর থেকেই ব্রাজিলকে সমর্থন করে আসছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার।

তামিমের ফুটবলপ্রেম দেখা গেছে গত বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির সময়। সেবার কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হয়েছিল রিয়াল মাদ্রিদ আর জুভেন্টাসের মধ্যে। কয়েক লক্ষ টাকা দিয়ে টিকিট কেটে সেই ম্যাচ দেখতে গিয়েছিলেন রিয়ালভক্ত তামিম।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে পুত্র আরহাম ইকবালকে কোলে নিয়ে ব্রাজিলের জার্সি গায়ে একটি ছবি আপলোড করেন তামিম। তিনি যে ব্রাজিলের সমর্থক এটা এখন সবাই বুঝে গেছেন। বিশ্বকাপে গ্রুপ ‘ই’ তে পড়েছে তামিমের পছন্দের দল। যেখানে ব্রাজিলকে মোকাবেলা করতে হবে সুইজারল্যান্ড, কোস্টারিকা আর সার্বিয়াকে। ১৭ জুন প্রথম ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড।  

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue