শনিবার, ২৭ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪

ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের সময়সূচি

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের সময়সূচি

দক্ষিন আমেরিকা অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের নাম কোপা আমেরিকা। গতবার মর্যাদার এই আসরের জমজমাট একটি লড়াই উপভোগ করেছে ফুটবলপ্রেমিরা। বছর ঘুরতেই এবার এই আসরের শতবর্ষী টুর্নামেন্ট বসছে যুক্তরাষ্ট্রে। দক্ষিণ আমেরিকার ১০ দলের সঙ্গে এবার অংশ নিচ্ছে উত্তর আমেরিকার ৬টি দলও।

শনিবার (৪ জুন) স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কলম্বিয়ার মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে কোপার শতবার্ষিক আসর মাঠে গড়াবে। এদিকে চলতি মাসের ১০ তারিখেই ১৫তম উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর্দা উঠবে ফ্রান্সে। দুটি হাই-ভোল্টেজ টুর্নামেন্ট একসঙ্গে শুরু হলেও শতবর্ষ পূর্তির বিশেষ কোপা আসর নিয়েও ভক্তদের আগ্রহের কমতি নেই।
দু’টি কনফেডারেশন থেকে মোট ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। ১০টি ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। কোপার ৪৫তম এই আসরের  ফাইনাল অনুষ্ঠিত হবে ২৭ জুন।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি ও উরুগুয়ের সঙ্গে এবারের আসরেও হট ফেবারিট আর্জেন্টিনা ও ব্রাজিল। এই দুই দলের ম্যাচ নিয়ে উপমহাদেশর ভক্তদের আগ্রহ ও উত্তেজনাটা একটু বেশিই। ময়দানী সেই লড়াই শুরু হওয়ার আগে চলুন জেনে নেই এবারের আসরে এই দুই দলের ম্যাচের সময়সূচি।


এবারের আসরে গ্রুপ ‘বি’ তে রয়েছে নেইমারের ব্রাজিল। এই গ্রুপে সেলেসাওদের সঙ্গে রয়েছে ইকুয়েডর, হাইতি ও পেরু। অন্যদিকে গ্রুপ ‘ডি’তে বর্তমান রানার আপ লিওনেল মেসির আর্জেন্টিনার সঙ্গে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি, পানামা এবং বলিভিয়া।

ব্রাজিলের ম্যাচের সময়সূচি
তারিখ        প্রতিপক্ষ        বাংলাদেশ সময়
৫ জুন        ইকুয়েডর        সকাল ৮টা
৯ জুন        হাইতি        ভোর ৫.৩০ মি.
১৩ জুন        পেরু        সকাল ৬.৩০ মি.
আর্জেন্টিনা ম্যাচের সময় সূচি
তারিখ        প্রতিপক্ষ        বাংলাদেশ সময়
৭ জুন        চিলি        সকাল ৮টা
১১ জুন        পানামা         সকাল ৭.৩০ মি.
১৫ জুন        বলিভিয়া        সকাল ৮টা

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
শনিবার, ২৭ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪