শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪

কোপা আমেরিকা

ব্রাজিল বনাম ইকুয়েডর মুখোমুখি রোববার

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ব্রাজিল বনাম ইকুয়েডর মুখোমুখি রোববার

ব্রাজিল কোপা আমেরিকা অভিযান শুরু করবে রোববার। প্রতিপক্ষ ইকুয়েডর। ম্যাচটি শুরু হবে সকাল ৮টায়।

তার আগে আছে আরো দুটি ম্যাচ। রাত ৩টায় কোস্টারিকা খেলবে প্যারাগুয়ের বিপক্ষে আর ভোর সাড়ে ৫টায় সনি নর্দের হাইতির প্রতিপক্ষ পেরু।

কোপা আমেরিকায় ব্রাজিল যেন নবাগত এক দল। যেখানে দলের বেশিরভাগ ফুটবলারদের পরিচয় জানতে ইন্টারনেটের আশ্রয় নিতে হচ্ছে সেলেসাও সমর্থকদের।

অলিম্পিককে প্রাধান্য দিতে যেয়ে শতবর্ষ পুরনো এ আসরে নেইমারকে রাখেনি ব্রাজিল। স্কোয়াডে জায়গা হয়নি অস্কার, থিয়াগো সিলভা, মার্সেলোর মতো তারকাদের। আর ইনজুরির কারনে ছিটকে গেছেন ডগলাস কস্তা, কাকা, লুইজ গুস্তাভো, রাফিনহা ও রিকার্দো অলিভেইরা।

ফুটবল পাগল দেশটির প্রত্যাশার পাহাড়সম চাপ নিতে হচ্ছে উইলিয়ান, হাল্ক, গ্যাব্রিয়েলদের। আর তাই যে দলটির কাছে কোপা আমেরিকায় কখনোই হারেনি, সেই ইকুয়েডরের বিপক্ষেও বাড়তি সতর্ক থাকতে হচ্ছে সেলেসাওদের। যদিও তরুণদের নিয়ে ভাল কিছু করার প্রত্যাশা কোচ কার্লোস দুঙ্গার।

ব্রাজিলের কোচ কার্লোস দুঙ্গা বলেন, ‌‘অবশ্যই নেইমারকে প্রয়োজন ছিল। আমাদের দলটি বেশ তরুণ। আর তারা নিজেদের সামর্থের প্রমাণ দিতে চায়। এটা তাদের জন্য অনেক বড় সুযোগ।’

ইনজুরি হানা দিয়েছে প্যারাগুয়ে শিবিরেও। অনিশ্চিত গুস্তাভো গোমেজ ও ভিক্টর আয়ালা। তবু কোস্টারিকার বিপক্ষে ফেভারিট হিসেবেই নামবে প্যারাগুয়ে। পরিসংখ্যানও র‍্যামন দিয়াজ শিষ্যদের পক্ষে। দুদলের শেষ চার দেখায় ৩বারই জিতেছে লা আলবিরোহারা। তবে প্যারাগুয়ে কোচের দৃষ্টি শুধু প্রথম ম্যাচেই সীমাবদ্ধ নেই।

প্যারাগুয়ের কোচ র‍্যামন দিয়াজ বলেন, ‘আমরা প্রতিপক্ষকে সবসময় সমীহ করি। আর নিজেদের সামর্থও জানি। আমাদের ম্যাচ বাই ম্যাচ এগুতে হবে। প্রমাণ করতে চাই, শুধু প্রতিদ্বন্দ্বীতা করতে আমরা খেলতে আসিনি।’

এদিকে কোপা আমেরিকায় অভিষেককে স্মরনীয় করে রাখতে চান মোহনবাগান স্ট্রাইকার সনি নর্দে। টুর্নামেন্টে প্রথমবারের মত খেলছে তার দেশ হাইতি।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue