শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪

ভর্তি পরীক্ষায় কোনো জালিয়াতি বরদাশত করা হবে না

ঢাবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার ০৫:৩৪ পিএম

ভর্তি পরীক্ষায় কোনো জালিয়াতি বরদাশত করা হবে না

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষায় কোনো প্রকার জালিয়াতি, অসদুপায় এবং অনিয়ম বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন উপাচার্য ড. মো আখতারুজ্জামান।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ভিসি অফিস সংলগ্ন অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ এসব কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, পরীক্ষার হলে মোবাইল, ঘড়ি, ক্যালকুলেটরসহ টেলিযোগাযোগ করা যায়- এমন সব ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। যেকোন ধরণের অনিয়ম প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক কাজ করবে।

পরীক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরীক্ষার হলে প্রত্যেক পরীক্ষার্থীর মুখায়ব যেন স্পষ্ট থাকে। মেয়ে পরীক্ষার্থীদের দুটি কর্ণই যেন উন্মুক্ত থাকে। এছাড়া প্রবেশপত্রের নিচে উল্লেখিত বিষয়গুলো প্রত্যেক পরীক্ষার্থীকে সঠিকভাবে পালন করার নির্দেশ দেন তিনি।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন ঢাবির নবনিযুক্ত এই উপাচার্য।

উল্লেখ্য, শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ‘গ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ঢাবিতে এ বছরের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ পরীক্ষা চলবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৯৩১১ জন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue