সোমবার, ২১ মে, ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

ভারতীয় বোর্ডকে ধুয়ে দিলেন মার্ক ওয়াহ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৮, বুধবার ১১:৫৫ পিএম

ভারতীয় বোর্ডকে ধুয়ে দিলেন মার্ক ওয়াহ

ঢাকা: পৃথিবীর সবচেয়ে ধনি ক্রিকেট বোর্ড বিসিসিআই। ক্রিকেটের আয়ের সিংহভাগ আসে ভারত থেকে। তাই সচরাচর কোনও দেশই ভারতীয় বোর্ডকে ক্ষেপাতে চায় না। বরং ভারতকে সমঝে চলে। কিন্তু অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মার্ক ওয়াহ কাউকে কথা বলতে ভয় পান। তাঁর যা সঠিক মনে হয় অকপটে বলে ফেলেন।

দিবারাত্রীর টেস্ট থেকে মুখ ফিরিয়ে থাকায় ভারতীয় বোর্ডকে একহাত নিয়েছেন মার্ক ওয়াহ। তিনি বিসিসিআইকে স্বার্থপর বলে ব্যাখ্যা করেছেন।

ভারতই একমাত্র প্রথমসারির টেস্ট খেলিয়ে দেশ যারা এখনও পর্যন্ত গোলাপি বলে দিবারাত্রীর টেস্ট খেলেনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বিরাট কোহলিদের আসন্ন অস্ট্রেলিয়া সফরে একটি দিবারাত্রীর টেস্ট খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল৷ কিন্তু দিবারাত্রীর টেস্ট না খেলার ব্যাপারে ভারতীয় বোর্ড নিজেদের অবস্থানে আনড় থাকে৷ তারা ৬-১০ ডিসেম্বর অ্যাডিলেডে দিবারাত্রীর টেস্ট খেলার প্রস্তাব নাকচ করে দেয়।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রস্তাব প্রত্যাখ্যান প্রসঙ্গে বিসিসিআইকে স্বার্থপর বলে অ্যাখ্যা দিয়েছেন মার্ক৷ তাঁর ভাষ্য, টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ফেরাতে হলে দিবারাত্রীর ম্যাচের বিস্তার বাড়াতে হবে৷ ভারত ব্যক্তিগত স্বার্থে দিবারাত্রীর টেস্ট খেলতে চায় না৷ মার্ক বলেন, ‘বিসিসিআইয়ের দৃষ্টিকোন দিয়ে বিচার করলে বিষয়টাকে স্বার্থপরতা বলে মনে হওয়াই স্বাভাবিক। টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ফেরানোর দিকে আমাদের নজর দেওয়া উচিত। দিবারাত্রীর টেস্ট পাঁচ দিনের ম্যাচকে আগের দিনগুলোতে ফিরিয়ে নিয়ে যেতে পারে।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue