বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, ১৬ আষাঢ় ১৪২৪

ভারত-পাকিস্তান ম্যাচ ইডেন গার্ডেনে হওয়া নিয়ে সংশয়!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

ভারত-পাকিস্তান ম্যাচ ইডেন গার্ডেনে হওয়া নিয়ে সংশয়!

সোনালীনিউজ ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের ভেন্যু ইতোমধ্যে এক দফা বদলে ধর্মশালা থেকে কলকাতার ইডেনে নেওয়া হয়েছে। কিন্তু অ্যান্টি-টেররিস্ট ফ্রন্ট অব ইন্ডিয়া (এটিএফআই) হুমকি দিয়েছে কলকাতাতেও এই ম্যাচ হতে দেওয়া হবে না।

এটিএফআই শুরু থেকেই ভারতের মাটিতে পাকিস্তানের খেলার বিরুদ্ধে। গতকাল বুধবার তারা হুমকি দিয়েছে, ইডেনেও ম্যাচটি হতে দেওয়া হবে না। দরকার হলে ইডেনের পিচ খুঁড়ে খেলার জন্য অনুপযুক্ত করে ফেলা হবে।

এটিএফআইয়ের জাতীয় সভাপতি বীরেশ সানদিল্য সংবাদ সংস্থা আইএএনএসকে বলেছেন, পাকিস্তানকে ভারতের মাটিতে আতিথ্য দেওয়ার মানে হলো সাম্প্রতিক আক্রমণে আমাদের যে বীর যোদ্ধারা শহীদ হয়েছে, তাদের স্মৃতির প্রতি চূড়ান্ত অপমান। যেকোনো মূল্যে এই ম্যাচটি আমরা হতে দেব না, ইডেনের পিচ আমরা খুঁড়ে ফেলব। বড় ধরনের প্রতিবাদ সমাবেশ হবে।

তিনি প্রশ্ন করেন, ভারতীয় ক্রিকেট বোর্ড কীভাবে আমাদের শহীদদের বিধবা স্ত্রীদের চোখের জলকে এভাবে অবজ্ঞা করে! পুরো কলকাতায় আমরা প্রতিবাদ সমাবেশ করব, বিমানবন্দরেও।

ধর্মশালায় ম্যাচ আয়োজন না করতে পারার পেছনেও একই কারণ ছিল। সেখানেও গোর্খা সম্প্রদায়ের পক্ষ থেকে হুমকি এসেছিল, ধর্মশালার উইকেট খুঁড়ে ফেলা হবে।

ভারত-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হতে দেরি থাকলেও ১৬ মার্চ কলকাতাতেই পাকিস্তানের প্রথম ম্যাচ। এখনো শহীদ আফ্রিদির দল পাকিস্তান থেকে ভারতে আসেনি। দেশটির সরকার এখনো খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে চিন্তিত। পাকিস্তানের অনুরোধের প্রেক্ষিতে ম্যাচটি ধর্মশালা থেকে সরিয়ে আনা হলেও এ ম্যাচ অনুষ্ঠিত হওয়া নিয়ে জাটিলতা এখনো রয়েই গেল।

সোনালীনিউজ/আমা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, ১৬ আষাঢ় ১৪২৪