শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ৬ কার্তিক ১৪২৪

ভেজাল অকটেন বিক্রি: ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

ভেজাল অকটেন বিক্রি: ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সোনালীনিউজ ডেস্ক
অকটেনের সঙ্গে ডিজেল, কেরোসিন, মোবিল মিশ্রণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানীর ছয় সিএনজি ও ফিলিং স্টেশনকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত। সোমবার দিনভর এই অভিযানে পরিচালনা করেন র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন।
 
ফিলিং স্টেশনগুলো হচ্ছে, মেসার্স ইসা গার্ডেন প্রা. লি, এসআর এন্টারপ্রাইজ, সিএম সার্ভিসিং স্টেশন অ্যান্ড সুপার প্লাস সিএনজি ফিলিং স্টেশন-২, স্বাধীন বাংলা ফিলিং অ্যান্ড সার্ভিসিং সেন্টার, তশোফা ফিলিং স্টেশন, মেসার্স সোহাগ ফিলিং অ্যান্ড সার্ভিসিং সেন্টার।
 
এক বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ফিলিং স্টেশনগুলো সঠিক পরিমাণে জ্বালানি তেল দেয় না। স্টেশনগুলোতে অকটেনের মধ্যে কেরোসিন, পোড়া মবিল, ডিজেল ইত্যাদি মিশিয়ে বিক্রি করা হচ্ছে। সিএনজি মিটারে কারসাজির মাধ্যমে অবৈধভাবে গ্যাস কম দেয়া হচ্ছে।
 
র‌্যাব জানায়, ফিলিং স্টেশনের কর্মরত আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪১ ধারা এবং বাংলাদেশ গ্যাস আইন-২০১০ এর ১০(১)(খ)/১০(২)(গ) ধারা অনুযায়ী তাদের ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
অভিযানে উপস্থিত ছিলেন রুপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লি. এর পরিচালক (অপারেশন) ইঞ্জিনিয়ার এ আই এম নুরুল্লাহ এবং বিএসটিআই’র সহকারী পরিচালক মোনাফ হোসাইন।

সোনালীনিউজ/ঢাকা/আকন