বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

মহেশখালীতে অস্ত্র ঠেকিয়ে পরীক্ষার্থীকে অপহরণ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

মহেশখালীতে অস্ত্র ঠেকিয়ে পরীক্ষার্থীকে অপহরণ

সোনালীনিউজ ডেস্ক
কক্সবাজারের মহেশখালী দ্বীপের কালারমারছড়ায় এক স্কুলছাএী(এসএসসি)পরীক্ষার্থীকে স্কুল থেকে ঘরে ফেরার পথে প্রকাশ্যে দিবালোকে অস্ত্রের মুখে অপহরণ করেছে সন্ত্রাসীরা। অস্ত্রধারী অপহরণকারীরা ওই ছাত্রীকে অপহরণের পর দ্বীপের গভীর অরণ্যে নিয়ে গেছে। আজ মঙ্গলবার বেলা ১২টায় কালারমারছড়া ইউনিয়নের পূর্ব আধাঁরঘোনার আনন্দ মার্কেট নামক স্থানে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনা এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ বরছে। অপহরণকারীরা স্কুলছাত্রীকে অপরহরণ করে নিয়ে যাবার সময় উপর্যুপরি ফাঁকা গুলি ছোড়ায় কেউ উদ্ধার করতে এগিয়ে যেতে পারেননি। অপহৃত স্কুলছাত্রী দ্বীপের কালারমারছড়া ইউনিয়নের ডেইল্যা ঘোনার বাসিন্দা। তার পিতা স্থানীয় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
 
এ বিষয়ে কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল হাসেম ও সিনিয়র শিক্ষক রুহুল আমিন জানান, বিদ্যালয় থেকে কোচিং শেষে ঘরে ফেরার পথে ওই শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা এলাকায় প্রভাবশালী হওয়ায় এবং তাদের হাতে অস্ত্র থাকায় তাকে উদ্ধার করতে কেউ এগিয়ে আসেনি। স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীরা নিজেরাও তাকে উদ্ধারে পাহাড়ী এলাকায় গিয়ে সন্ধান চালিয়েও ব্যর্থ হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অপহৃতাকে উদ্ধার করা যায়নি।

এদিকে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছেন, কালারমারছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার এবং ওয়ার্ড যুব দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলামের ভাতিজা রাসেলের নেতৃত্বে এ ঘটনা ঘটে। স্থানীয়েএক বাসিন্দা জানান, অস্ত্র ঠেকিয়ে স্কুলছাত্রীকে অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে গেছে ওরা। এখন যে অবস্থা বিরাজ করছে এতে কোন মেয়ে স্কুলে যেতে পারবে না। এসব সন্ত্রাসীরা এলাকায় অজান্তে আরো অনেক কিছুই করে যাচ্ছে।

এ ঘটনার সত্যতা স্বীকার করে মহেশখালী দ্বীপের কালারমারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পুলিশ পরিদর্শক(এএসআই) নির্মল চাকমা বলেন, স্কুল থেকে ঘরে ফেরার পথেই মেয়েটিকে ওরা তুলে পাহাড়ের দিকে নিয়ে গেছে। আমরা উদ্ধারের চেষ্টা করছি। জানেন তো এলাকাটি ব্যাপকভাবে চিহ্নিত। তাই ঝুঁকির মুখে থাকতে হয়।
 

 

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩