সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪

মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগি

   
মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সোনালীনিউজ ডেস্ক

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কানাডার টরন্টোতে অঅয়োজন করা হেয়েছে শিশুদের জন্য এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা। আগামী ১৩ ফেব্রুয়ারি শনিবার টরন্টোর ৩০৭৮ ডেনফোর্থের এক্সেস পয়েন্টে এই চিএাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বেঙ্গলি ইনফরমেশন অ্যান্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) প্রতি বছরের মতো এবারও এই প্রতিযোগিতার আয়োজন করেছে।
প্রতিযোগিতায় দুটি পর্বে শিশুরা অংশগ্রহন করতে পারবে। প্রথম পর্বে  ৬ থেকে ৮ বয়সি এবং দ্বিতীয় পর্বে ৯ থেকে ১২ বছরের শিশুরা  অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার বিষয় আমার দেশ, আমার ভাষা । যারা প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে আগ্রহী তারা আগামী ৩১ জানুয়ারির মধ্যে আগ্রহীরা নাম, ঠিকানা, বয়স ও যোগাযোগের নম্বরসহ বিনা মূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। টেলিফোন, ৪১৬ ৪৩২ ৫৬০২,৪১৬ ৫৫১ ১৫৭৭ ইমেইল info@biescanada.org <mailto: info@bies-canada.org> অথবা অনলাইনে http://goo.gl/forms/Qag1um7cg4 এই লিংকের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে। বায়েসের ওয়েবসাইটে www.bies-canada.org <http://www. bies-canada. org>. ইভেন্ট সেকশনেও রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে। অভিজ্ঞ ও নিরপেক্ষ বিচারকমণ্ডলীদের বিচারের প্রতিযোগিতায় প্রতি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানপ্রাপ্তদের সনদসহ পুরস্কৃত করা হবে। প্রতিযোগিতায় অন্য সব অংশগ্রহণকারীদেরও সনদ প্রদান করা হবে।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বায়েস ২০১৪ সাল থেকে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এতে বিপুলসংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে।