রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪

মাত্র ৮৮৮ টাকায় স্মার্টফোন!

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | সোনালীনিউজ অনলাইন
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৯ পিএম

মাত্র ৮৮৮ টাকায় স্মার্টফোন!

কিছুদিন আগেই ভারতে সবচেয়ে কমদামী স্মার্টফোন কোম্পানি রিংগিং বেলস প্রাইভেট লিমিটেড বাজারে নিয়ে আসে। সে সময় বলা হয় ‘ফ্রিডম ২৫১’ নামের এই স্মার্টফোন পৃথিবীর সবচেয়ে কমদামী ফোন হতে চলেছে। এই ফোন নিয়ে তো ভারতে একেবারেই লঙ্কাকাণ্ড ঘটে গেছে। অভিযোগ উঠে দুর্নীতির।

তবে এবার মাত্র ৮৮৮ টাকায় অ্যান্ড্রয়েড স্মার্টফোন ভারতের বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে দেশটির একটি মোবাইল ফোন নির্মাতা কোম্পানি। তবে ফ্রিডম ২৫১ এর মতো হবে না এই ফোন। একেবারে ওয়েবসাইটের ঠিকানা, ফোন নম্বর এবং ঠিক কবে থেকে ফোনটি হাতে পাবেন সব জানিয়ে দিয়েছে ডোকোস এক্স ১ (DOCOSS X1) নামের এই মোবাইল কোম্পানি।

ফ্রিডম২৫১-এর মতো আগে থেকে টাকা জমা দিতে হবে না। ডোকোস কর্তৃপক্ষ বলছে, মোবাইল ডেলিভারির সময়ই ক্রেতারা মূল্য পরিশোধ করতে পারবেন। ফোন পেতে অনলাইনে বুকিং করতে হবে। ডোকোস এক্স ১ এর ওয়েবসাইটে (www.docoss.com) অর্ডার দেওয়া যাবে। এছাড়া হটলাইন নম্বরে ফোন করেও জানা যাবে ফোনের যাবতীয় বিষয়। ২৯ এপ্রিল রাত ১০টা পর্যন্ত বুকিংয়ের সময় ঠিক করা হয়েছে।

ফোনটি আগামী ২ মে থেকে ক্রেতাদের হাতে পৌঁছে যাবে। ফোনটিতে রয়েছে, ৪ ইঞ্চি পর্দা, এক জিবি র্যা ম, ডুয়েল সিম, ২ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৪ জিবি ইন্টারনাল মেমোরি ও অ্যান্ড্রয়েড কিটক্যাট।

সোনালীনিউজ/ঢাকা/আকন