শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

মালয়েশিয়ায় বঙ্গমাতা স্মৃতিগ্রন্থের মোড়ক উন্মোচন

মোস্তফা ইমরান রাজু, কুয়ালালামপুর | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

মালয়েশিয়ায় বঙ্গমাতা স্মৃতিগ্রন্থের মোড়ক উন্মোচন

মালয়েশিয়া : মালয়েশিয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন ও কর্ম নিয়ে বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক এম. আনিসুর রহমান সম্পাদিত ‘বঙ্গমাতা স্মৃতিগ্রন্থ’ বইয়ের মোড়ক উন্মোচন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ মে (রবিরার) স্থানীয় সময় বিকাল ৬টা ২০ মিনিটে বাংলাদেশ হাই কমিশন, মালয়েশিয়ায় অনুষ্ঠিত হয় এই মোড়ক উন্মোচন ও আলোচনা সভা।

বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুরের আয়োজনে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ হাইকমিশন কাউন্সিলর (রাজনৈতিক) রইচ হাসান সরওয়ার।
পবিত্র কোরআন থেকে তেলোওয়াত দিয়ে শুরু হয় মুল অনুষ্ঠান। বইটি সম্পর্কের সংক্ষিপ্ত আলোচনা করেন বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক এবং বইটির সম্পাদক সাংবাদিক এম. আনিসুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ শহিদুল ইসলাম।

তিনি বলেন, শেখ ফজিলাতুন্নেছা ছিলেন একজন গৃহিণী এবং সেই সাথে পরিবারের কঠিন সময়গুলোতে সঠিক ও বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নিতেন। যার জন্য বঙ্গমাতা আজও সবার কাছে অনুপ্রেরণা।

এসময় তিনি আক্ষেপ করে বলেন, তাঁর মত মহীয়সী নারীর জীবন নিয়ে গবেষণা ধর্মী কাজ খুব কম। এই বইটি সেরকম ধরণের একটি বই, যেখানে এই মহীয়সী নারীর জীবন কর্ম আলোচনা করা হয়েছে বলে তিনি বলেন।

জাতির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক এবং রাজনৈতিক জীবনের প্রতিটি ক্ষেত্রে বেগম শেখ ফজিলাতুন্নেছা বিভিন্ন সময় সহযোগিতা ও গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি হাই কমিশনার মোঃ ফয়সল আহমেদ, কাউন্সিলর (শ্রম) মোঃ সায়েদুল ইসলাম, ফার্স্ট সেক্রেটারি এসকে শাহীন, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মুশাররাত জেবিন, ফার্স্ট সেক্রেটারি শাহিদা সুলতানাসহ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় আরও উপস্থিত ছিলেন বঙ্গমাতা পরিষদ মালয়েশিয়ার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বঙ্গমাতা পরিষদ সাবাহ প্রদেশের সভাপতি মানিক মিয়া সেকেন্দার আলি, বঙ্গমাতা পরিষদ ব্রুনাইয়ের সভাপতি মোঃ আবুল কাশেম প্রমুখ।

শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের জন্য দোয়ার মাধ্যমে শেষ হয় এই আয়োজন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩