বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

এশিয়া কাপে

মাশরাফিদের হাতে শিরোপা দেখছেন আশরাফুল

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার ১০:২৫ পিএম

মাশরাফিদের হাতে শিরোপা দেখছেন আশরাফুল

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের কাছে এশিয়া কাপ মানেই দু:খের উপাখ্যান। দু’বার এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ফাইনালে উঠেও চ্যাম্পিয়ন হতে পারেনি মাশরাফি-সাকিবরা। শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। শুধু ভাল শুরুই নয়, শিরোপা জয়ের স্বপ্ন দেখছে গত তিন আসরে টুর্নামেন্টের ফাইনাল খেলা লাল সবুজের দল।

চলতি বছর মালায়েশিয়ায় অনুষ্ঠিত নারী এশিয়া কাপে শিরোপা জিতেছে বাংলাদেশের মেয়েরা। এটি বৈশ্বিক কোনও টুর্নামেন্টে লাল সবুজের দলের প্রথম শিরোপা অর্জন। চেলেদের জন্য এটা একটা অনুপ্রেরণা।  জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের ভাবনায় এবার এশিয়া কাপ জয়ের ভাল সম্ভাবনা রয়েছে মাশরাফি বিন মর্তুজার দলের।  

আশরাফুল বলেন, এশিয়া কাপে বাংলাদেশের ভালো সম্ভাবনা রয়েছে। এজন্য দলটাকে খেলতে হবে ভয়হীন ক্রিকেট। ওয়ানডে ফরম্যাট বলেই আশাবাদী। এবার আমাদের সবার স্বপ্ন যে আমরা চ্যাম্পিয়ন হব। সেই জন্য ম্যাচ বাই ম্যাচ সবাই চেষ্টা করবে ভালো খেলার। সিনিয়ররা যদি ভালো ক্রিকেট খেলে আর জুনিয়ররা যদি ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারে, তাহলে আমি মনে করি ভালো সম্ভাবনা আছে।’

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) জন্য বুধবার ফিটনেস পরীক্ষা দিয়েছেন আশরাফুল। ঢাকা মেট্রোর হয়ে এনসিএল খেলবেন তিনি। ফিটনেসের কাজের পর মিরপুর স্টেডিয়ামের বিসিবি একাডেমি ভবনে এশিয়া কাপে বাংলাদেশের সম্ভাবনা সম্পর্কে এসব কথা বলেন তিনি।

এবার নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়াই এশিয়া কাপ খেলবে ভারত। সেক্ষেত্রে পাকিস্তানকে ফেবারিট মনে করছেন আশরাফুল। কারণ হোম ভেন্যু হিসেবে আমিরাতে খেলার অভিজ্ঞতা তাদেরই বেশি। তিনি বলেছেন, ‘যেহেতু আরব আমিরাতে খেলা, পাকিস্তানের হোম কন্ডিশন তাই পাকিস্তান এগিয়ে থাকবে। আর তারাও সম্প্র্রতি ভালো ক্রিকেট খেলে আসছে। অবশ্যই পাকিস্তান একটু এগিয়ে থাকবে। তারপরও ওয়ানডে ফরম্যাট, এখানে আমরাও চমত্কার খেলছি। আমার কাছে মনে হয় সবাই ১৯-২০ থাকবে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue