শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২ ফাল্গুন ১৪২৩

মাশরাফি একাই নিলেন ৬ উইকেট

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

মাশরাফি একাই নিলেন ৬ উইকেট

ঢাকা প্রিমিয়ার লিগে কদিন আগে দুর্দান্ত এক শতক হাকিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। এবার জ্বলে উঠলেন বিধ্বংসী বোলিংয়ে। লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে কলাবাগান ক্রীড়া চক্রের অধিনায়ক নিয়েছেন ৬ উইকেট। মাশরাফির বোলিংয়ে তোপে ১৯১ রানে গুটিয়ে গেছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা রূপগঞ্জ।

সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মাশরাফি। আর তার সিদ্ধান্ত যে সম্পূর্ণ সঠিক ছিল তা তার বোলিংয়েই বুঝিয়ে দিয়েছেন। তার বোলিং তোপে শুরু থেকেই কোণঠাসা হয়ে পরে রূপগঞ্জ। ৪২ রান দিয়ে একাই তুলে নেন ৬টি উইকেট। এটা এবারের লিগের তৃতীয় সেরা বোলিং ফিগার। পুরো লিগে নিয়েছেন ২০ উইকেট। 

এদিন রূপগঞ্জের উইকেট পতনের শুরুটা করেন দেওয়ান সাব্বির। দুই ওপেনারকে ফেরানোর পর মঞ্চে আসেন মাশরাফি। আর এসেই সব আলো কেড়ে নিলেন এ পেসার। রূপগঞ্জের অনেক জয়ের নায়ক ইনফর্ম ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে দিয়ে শুরু করেন। এরপর একে একে মোশারফ হোসেন রুবেল, সাজ্জাদুল হক, আলাউদ্দিন বাবু, নাহিদুল ইসলাম ও মেহেদী হাসান রানাকে। 

লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি মাশরাফির দ্বিতীয় ছয় উইকেট শিকার। এর আগে কেনিয়ার বিপক্ষে ২৬ রানে ছয় উইকেট পেয়েছিলেন এ পেসার। 

উল্লেখ্য, কিছুদিন আগেই ঢাকা প্রিমিয়ার লিগে বাংলাদেশী দ্রুততম রেকর্ড গড়ে দারুণ এক সেঞ্চুরি হাঁকান মাশরাফি। মাত্র ৫০ বলের সে সেঞ্চুরিতে ১১টি ছক্কা মারেন তিনি। যেটাও ঢাকা লিগের একটি রেকর্ড।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২ ফাল্গুন ১৪২৩