শনিবার, ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫

মাশরাফি-সাকিবদের পারফরম্যান্সে খুশি রোডস

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার ০৬:৪১ পিএম

মাশরাফি-সাকিবদের পারফরম্যান্সে খুশি রোডস

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পরই স্টিভ রোডসের প্রথম অ্যাসাইনম্যান্ট ছিল ওয়েস্ট ইন্ডিজ সফর। অ্যান্টিগায় প্রথম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ যেভাবে ৪৩ রানে গুটিয়ে গিয়েছিল তা দেখে পুরো দেশই হতভম্ব হয়েছিল। ভাগ্যিস, সে সময় বিশ্বকাপ চলছিল বলে অধিকাংশ মানুষ এবং সংবাদমাধ্যম বিশ্বকাপের খবর প্রচার করতেই ব্যস্ত ছিল। তাই ৪৩ রানের দূর্ঘটনা অনেকটা আড়ালেই থেকে গেছে।

অ্যান্টিগা থেকে জ্যামাইকা, বদলাল না কিছুই। আরো একটি ইনিংস হার সঙ্গী হলো বাংলাদেশের। কিন্তু ওয়ানডে সিরিজে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে সব কিছু বদলে গেল। বাংলাদেশ সিরিজ জিতল ২-১ ব্যবধানে। ওয়ানডে সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করা যেত যদি দ্বিতীয় ওয়ানডেতে সাব্বির রহমান ও মুশফিকুর রহীম ফুলটস বলে ছক্কা মারতে না যেতেন। এ কারণেই জেতা ম্যাচটা হারতে হয়েছে।

মাশরাফিকে দেখে অনুপ্রাণিত হয়ে সাকিবও সেই ধারা বজায় রেখে জিতলেন টি-টোয়েন্টি সিরিজ। এখানেও ব্যবধান ২-১। অথচ টেস্ট সিরিজটা শুরু হয়েছিল কি হতাশার! এমনভাবে বাংলাদেশ যে ঘুরে দাঁড়াতে পারে এটা হয়তো ভাবেননি নতুন কোচ রোডস।

বৃহস্পতিবার দেশে ফিরে সংবাদমাধ্যমকে তিনি বললেন,‘টেস্ট সিরিজটি কঠিন ছিল। বেশ ভুগতে হয়েছে আমাদের। তবে ছেলেরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে আমি সন্তুষ্ট। ওয়ানডে সিরিজ জিতব বলে আমাদের আশা ছিল আগেই। সেটি পূরণ করতে পারা ছিল দারুণ। টি-টোয়েন্টি সিরিজ এসেছে বিস্ময় হয়ে। শেষ দুটি ম্যাচে আমরা সত্যিই ভালো খেলেছি। দুটি ট্রফি জিততে পেরে আমি রোমাঞ্চিত।’

লিটন দাস অনেকদিন হলো জাতীয় দলে আসা যাওয়ার মধ্যে আছেন। তাঁকে নিয়ে নির্বাচকদের অনেক আশা। এতদিন প্রত্যাশার সামান্যই মেটাতে পেরেছেন লিটন। তবে শেষ টি-টোয়েন্টিতে তাঁর ৩২ বলে ৬১ রানের ইনিংসটি তাঁকে নতুন পথ দেখাবে সন্দেহ নেই। রোডসও মুগ্ধ এই লিটনে।

আলাদা করে বাংলাদেশের নতুন কোচ বলে গেলেন,‘ লিটনকে নিয়ে আমি সন্তুষ্ট। শেষ ম্যাচে ও দুর্দান্ত খেলেছে।’ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ে কোচ কৃতিত্ব দিলেন দুই অধিনায়ক ও বোলারদের,‘ ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দুই অধিনায়কই বোলারদের সামলেছে দারুণভাবে। দারুণ কিছু স্পিনার আছে আমাদের। আর সত্যি বলতে, পেসাররাও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বেশি কার্যকর ছিল। আমি খুবই খুশি। এখন টেস্ট ম্যাচের জন্য কিছু দ্রুতগতির ও লম্বা পেসার খুঁজে বের করতে হবে আমাদের।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue