শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১৩ ফাল্গুন ১৪২৩

মাহফুজ আনামের বিরুদ্ধে ২০০ কোটি টাকার মানহানির মাম

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

মাহফুজ আনামের বিরুদ্ধে ২০০ কোটি টাকার মানহানির মাম

সিলেট অফিস

ওয়ান ইলেভেনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ১০০ কোটি টাকা করে মোট ২০০ কোটি টাকার মানহানির অভিযোগে সিলেটে দু’টি মামলা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে রবিবার সকাল সাড়ে ১১টার দিকে সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার ও বর্তমান সভাপতি আবদুল বাছিত রুম্মান বাদী হয়ে মামলা দু’টি করেন।

সিলেটের অতিরিক্ত পিপি এ্যাডভোকেট শামছুল ইসলাম জানান, শুনানি শেষে মামলা দুটি আমলে নিয়েছেন আদালত। তিনি জানান, ২০০৭ সালের ছাত্রলীগের তৎকালীন সাংগঠনিক নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ডেইলি স্টার পত্রিকায় ২, ৩, ১৩ ১৪ ও ২২ জুন একাধিক প্রতিবেদন প্রকাশ করা হয়। চলতি বছরের ৬ ফেব্রুয়ারি ওই পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম একটি টেলিভিশনে টক’শোতে স্বীকার করেন, ওই সময় ডিজিএফআইয়ের সরবরাহ তথ্য যাচাই-বাছাই না করে সংবাদ প্রকাশ করা ভুল ছিল। মিথ্যা ওই সংবাদ প্রকাশের কারণে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মানহানি হয়েছে।

এ্যাডভোকেট শামছুল ইসলাম জানান, তথ্য যাচাই-বাছাই না করে মুদ্রণ আইন লঙ্ঘনসহ একাধিক অপরাধে দণ্ডবিধির ৫০০, ৫০১, ৫০২ ও ৫০৫ ধারায় দুটি করা হয়েছে।


সোনালীনিউজ/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১৩ ফাল্গুন ১৪২৩