বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

মাহমুদুর রহমান ফের ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ অনলাইন
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

মাহমুদুর রহমান ফের ৫ দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় আমার দেশ পত্রিকার সম্পাদক ভারপ্রাপ্ত মাহমুদুর রহমানের ফের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

পাঁচদিনের রিমান্ড শেষে মাহমুদুর রহমানকে বুধবার ঢাকা সিএমএম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ফের ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার হাসান আরাফাত। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ২৫ এপ্রিল ঢাকা মহানগর হাকিম গোলাম নবী তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১৮ এপ্রিল মাহমুদুর রমমানকে প্রধানমন্ত্রীর ছেলে জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করে ডিবি পুলিশ। আদালত শুনানির জন্য ২৫ এপ্রিল দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের আগে যে কোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চ পর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকার আসামিরা একত্রিত হয়ে যোগসাজশে প্রধানমন্ত্রীর ছেলে ও তার প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। এ ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন।

সোনালীনিউজ/ঢাকা/আমা

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩