বুধবার, ২৩ আগস্ট, ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪

মা দিবসে ফেসবুকের যত আয়োজন

প্রযুক্তি ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

মা দিবসে ফেসবুকের যত আয়োজন

বিশ্ব মা দিবস আজ। দিবসটিকে সম্মান জানাতে বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি পিছিয়ে নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও।

হিন্দুস্তান টাইমস এক খবরে জানিয়েছে, মা দিবসে মায়েদের শুভেচ্ছা ও ভালোবাসা জানানোর জন্য বিশেষ ব্যবস্থা নিয়ে এসেছে ফেসবুক। ফেসবুকের চ্যাটিং অ্যাপ্লিকেশন মেসেঞ্জারে যোগ করা হবে রং বেরঙের ফুল ও শুভেচ্ছাবার্তা। যার মাধ্যমে মাকে শুভেচ্ছা জানানো যাবে, জানানো যাবে ভালোবাসার কথা।

তবে এই ফিচারটি চালু থাকবে মাত্র তিনদিন। ৭ মে থেকে ৯ মে পর্যন্ত।

ফেসবুকের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্বল্প সময়ের জন্য ৭ মে থেকে ৯ মে ব্যবহারকারীরা মেসেঞ্জারে বেগুনি রঙের ফুলের আইকন দেখতে পারবেন। আপনার মেসেজে ফুলের তোড়া পাঠাতে চাইলে ফুলের আইকনে ট্যাপ করতে হবে।’

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘আমরা আশা করছি, মায়েদের শুভেচ্ছা জানাতে আপনারা এই ফিচারটি ব্যবহার করবেন। ভার্চুয়াল জগতে শুভেচ্ছা ও ভালোবাসা জানাতে এই ফিচারটি সবার পছন্দ হবে।’

এর বাইরেও শুধু মা দিবস উপলক্ষে বেশকিছু নতুন স্টিকার যোগ করেছে ফেসবুক। বিশ্বের ৮২টি দেশের ব্যবহারকারীরা এসব ফিচার ব্যবহার করতে পারবেন।

এছাড়া এই প্রথমবারের মতো সাময়িক রিঅ্যাকশন চালু করতে যাচ্ছে ফেসবুক। এসব রিঅ্যাকশনের মাধ্যমে মায়ের প্রতি ভালোবাসা জানানো যাবে। মা দিবস উপলক্ষে ফেসবুকে আরো যোগ হতে পারে কাস্টমাইজড ই-কার্ড, স্টিকারহ আরো বেশ কিছু ফিচার। তবে এসব কিছুই মাত্র তিনদিনের জন্য কাজে লাগাতে পারবেন ব্যবহারকারীরা।

সোনালীনিউজ/ঢাকা/আমা