শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭, ৭ মাঘ ১৪২৩

মুক্তি পেয়েছে প্রসেনজিৎ-ঋতুর্পর্ণার ‘প্রাক্তন’

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

মুক্তি পেয়েছে প্রসেনজিৎ-ঋতুর্পর্ণার ‘প্রাক্তন’

টালিগঞ্জের জনপ্রিয় তারকা জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্তের ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। গত শুক্রবার তাদের অভিনীত ‘প্রাক্তন’ শীর্ষক ছবিটি কলকাতায় মুক্তি পেয়েছে। এটি পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায়।

জানা গেছে, কলকাতা ছাড়াও লস অ্যাঞ্জেলস, সান ফ্র্যান্সিসকো, সিয়াটল, নিউইয়র্ক, নিউজার্সি, ডলাস, টরেন্টো ও দুবাইতেও একইদিনে ছবিটি মুক্তি পেয়েছে। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘হঠাৎ দেখা’ কবিতার আদলে ‘প্রাক্তন’ ছবিটি নির্মাণ করা হয়েছে। ১২ এপ্রিল ইউটিউবে এর ট্রেলার প্রকাশিত হয়। যেখানে দেখা গেছে, প্রসেনজিৎ-ঋতুপর্ণা সুখী দম্পতি। একসময় দাম্পত্য কলহ শুরু হয়। এর পরিণতিতে আসে বিচ্ছেদ। সংসার জীবনের ইতি টানার অনেক বছর পর ট্রেনের একটি কামরায় দুজনের দেখা হয়। এরপর নিজেদের সম্পর্ক ফেরাতে আরো একটি সুযোগ দিতে চান তারা। এমনই কাহিনী রয়েছে ‘প্রাক্তন’-এ। দীর্ঘ ১৪ বছর এই জুটিকে পেয়ে উচ্ছ্বসিত বাংলা ছবির দর্শক। এক কথায় বলতে টালিগঞ্জের দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে এ ছবিটি।

সূত্রটি আরো জানায়, ২০০২ সালে ‘প্রতিহিংসা’ ছবিতে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটিকে সর্বশেষ দেখা গেছে। ১৯৯৪ সালে ‘নাগপঞ্চমী’ ছবির মাধ্যমে প্রথম জুটি বাঁধেন তারা। এরপর ৫২টি ছবিতে একসঙ্গে কাজ করেন এই জুটি। এদিকে ‘প্রাক্তন’ ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন অনুপম রায়। গানগুলোর কথা লিখেছেন অনিন্দ চ্যাটার্জি। এতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্তের পাশাপাশি আরো আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, বিশ্বনাথ বসু, অপরাজিতা আঢ্য প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭, ৭ মাঘ ১৪২৩