রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, ১৭ বৈশাখ ১৪২৪

মুস্তাফিজের অপেক্ষায় সাসেক্স

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

মুস্তাফিজের অপেক্ষায় সাসেক্স

বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান অভিষেকের পরই ক্রিকেট অঙ্গনে ঝড় তুলেছেন। ২০ বছর বয়সী এ পেসার নিজের প্রতিভার গুণে রাতারাতি তারকা বনে গেছেন। ক্যারিয়ারের এই অল্প সময়ের মধ্যেই সুযোগ পেয়েছেন বিদেশি লিগগুলোতে অংশগ্রহণ করার। বর্তমানে তিনি আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) জন্য ভারতে অবস্থান করছেন। এ টুর্নামেন্ট শেষ হলেই তার জন্য অপেক্ষা করে রয়েছে ইংলিশ ঘরোয়া টি২০ লিগের দল সাসেক্স।

তবে মুস্তাফিজের সাসেক্সে অংশগ্রহণ করা নিয়ে তৈরি হয়েছে সংশয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক্ষেত্রে তাকে অনাপত্তিপত্র দিতে খানিকটা দ্বিধা পোষণ করছে। তাকে এখন বাংলাদেশের অমূল্য সম্পদ হিসেবে গণ্য করা হয়। তাই মুস্তাফিজকে নিয়ে অনেক বেশি সতর্কতা অবলম্বন করছে বিসিবি।

অন্যদিকে মুস্তাফিজের সাসেক্সে খেলা নিয়ে বেশ আত্মবিশ্বাসী দলের কোচ মার্ক ডেভিস। তিনি বলেন, ‘আমরা এখনই কিছু বলতে পারছি না। কিন্তু আমি নিশ্চিত ও (মুস্তাফিজ) আমাদের সঙ্গে যোগ দেবে। ও এ মুহূর্তে বিশ্বের সেরা বোলারদের একজন। যে কারণে ওকে পেতে আমরা মুখিয়ে রয়েছি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ব্যাপারটি পরিষ্কার হয়ে যাবে।’

গত মার্চেই সাসেক্সের তরফ থেকে জানানো হয়েছিল দ্বিতীয় বিদেশি প্লেয়ার হিসেবে তারা মুস্তাফিজকে দলে নিচ্ছেন। সেই সঙ্গে ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্ট ও রয়্যাল লন্ডন ডে কাপে খেলার কথাও ঘোষণা করেছিল। মুস্তাফিজ অভিষেকের পর থেকেই টানা ক্রিকেটে খেলে চলেছেন। তবে ইনজুরির কারণে এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপে তিনি বেশিরভাগ ম্যাচই খেলতে পারেননি। তাই আবারও তিনি নতুন করে ইনজুরিতে পড়ুক এটা কেউই চান না।

আইপিএল শেষ হতে না হতেই শুরু হবে ইংলিশ কাউন্টি লিগ। এভাবে টানা খেলে চললে তিনি ক্লান্ত হয়ে পড়বেন এটাই স্বাভাবিক। তাই বিসিবি চাইছে মুস্তাফিজ সাসেক্সে অংশগ্রহণ না করুক। তবে বিসিবি এটাও জানিয়েছে যে সিদ্ধান্ত সম্পূর্ণই নির্ভর করবে মুস্তাফিজের ওপর।

এদিকে যদি সানরাইজার্স হায়দ্রাবাদ নক আউট পর্বে ওঠে তাহলে এভাবেই মুস্তাফিজের সাসেক্সে যোগ দেওয়া পিছিয়ে যাবে। কেনা আইপিএলে মের শেষ অবধি তাকে ভারতেই থাকতে হবে। আর এরপরই জানা যাবে তার সাসেক্সে খেলার নিশ্চয়তা সম্পর্কে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, ১৭ বৈশাখ ১৪২৪