রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

মুস্তাফিজের কাউন্টি খেলার পক্ষে কোচ

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

মুস্তাফিজের কাউন্টি খেলার পক্ষে কোচ

টি২০ বিশ্বকাপ শেষে ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দুই মাস ছুটি কাটিয়ে বুধবার রাতে ঢাকায় ফিরেছেন তিনি। দীর্ঘদিন পর কর্মস্থল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আসেন বৃহস্পতিবার। এদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে মেয়াদ বৃদ্ধির বিষয়ে প্রশাসনিক কিছু কাজ নিয়ে ব্যাস্ত সময় পার করে সাংবাদিকদের মুখোমুখি হন শ্রীলঙ্কান এই কোচ। সাংবাদিকদের তিনি জানান ১০ জুন ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া কাউন্টি লিগ খেললে উপকার হবে মুস্তাফিজেরই।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন, ক্রিকেট অপারেশনস কটিমির চেয়ারম্যান আকরাম খান ও জাতীয় দলের শর্ট ফরমেটের অধিনায়ক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সাথে বেঠক শেষে মুস্তাফিজের বিষয়ে সাংবাদিদের তিনি বলেন, আমি মনে করি ইংল্যান্ডের কন্ডিশনে খেললে মুস্তাফিজ উপকৃত হবে। কাউন্টিতে যদি তারা বাংলাদেশের চারজন পেসারকেও নিত তাহলে চারজনকেই পাঠিয়ে দেওয়ার পক্ষে আমি সায় দেব। মুস্তাফিজুর রহমানকে যেহেতু কাউন্টির সাসেক্স দল নিয়েছে, আমি চাই শরীর ফিট হলে সে সেখানে খেলুক।

এদিকে সম্প্রতি নির্বাচক কমিটিতে কোচের অন্তর্ভুক্ত করা নিয়ে বিসিবির সিদ্ধান্তে বেশ খুশি জাতীয় দলের কোচ। তাকে এই কমিটিতে রাখায় ক্রিকেটারদের সাথে তার যোগাযোগটা বাড়বে বলে তিনি মনে করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচক কমিটিতে রাখায় আমি খুশি। সবার সঙ্গে আমার যোগাযোগটা আরও বাড়বে। গত বছর বাংলাদেশ দলের পারফরম্যান্স সোনালি হরফে লিখে রাখার মতো ছিল। সামনের সময়গুলোতে কীভাবে কাজ করব তার পরিকল্পনা দুই-এক দিনের মধ্যে করে ফেলব। কেবল তো আসলাম।

২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেন, আমরা চ্যাম্পিয়ন্স ট্রফিতে কঠিন গ্রুপে পড়েছি। সেখানে ভালো কারা খুব কঠিন। সেখানে বোলারদের অবশ্যই ভালো করতে হবে। পাশাপাশি সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, মুশফিকদের দায়িত্বশীল ব্যাটিং করতে হবে। ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশ খুব কমই খেলেছে। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলব আমরা। সেখানে নিউজিল্যান্ডকে পাব। এটিই চ্যাম্পিয়ন ট্রফির জন্য ভালো প্রস্তুতি হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালে শেন জার্গেনসেনের বদলি হিসেবে দুই বছরের জন্যে বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়া এই কোচের মেয়াদ শেষ হতে যাচ্ছে এ মাসেই। তারে আগেই কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়ে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবকিছু ঠিক থাকলে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেটের সাথেই চুক্তিবদ্ধ থাকেবেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩