মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪

মুস্তাফিজের পিএসএল অনিশ্চিত !

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ জুন ২০১৭, শুক্রবার ১২:৫৫ পিএম

মুস্তাফিজের পিএসএল অনিশ্চিত !

ঢাকা: বর্তমান টাইগার দলের অন্যতম কাটার পেস আর্টাকের মধ্যমনি মুস্তাফিজুর রহমান । বল হাতে কাটার ও সুইং করানো এই জিনিাসের দিকে তাই নজর গোটা ক্রিকেট বিশ্বের । অবিশ্বাস্য কাটার এবং ধারাবাহিক ফর্মের জন্য তাই আগামী ফেব্রুয়ারীতে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগ (পিসিএল) এ লাহোর কালান্দার্স দলে সুযোগ পেয়েছিলেন । কিন্তু দু:সংবাদ প্রথমবারের মতো দেশের বাইরে অনুষ্ঠেয় কোন টুর্নামেন্টে সুযোগ পেয়েও খেলা হচ্ছে না এই দেশ সেরা পেসারের ।

আগামী কয়েক মাস জাতীয় দলের সামনে লম্বা সূচি। প্রথমেই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিরুদ্ধে টি২০ সিরিজ। এরপর ঘরের মাঠে টি২০ ফরম্যাটের এশিয়া কাপ। তারপরই বাংলাদেশ দল মার্চে উড়াল দেবে ভারতে, টি২০ বিশ্বকাপ খেলতে। এরই মাঝে পিএসএলে খেলা মানেই মুস্তাফিজুরের উপর বাড়তি চাপ। তাই বিসিবি মুস্তাফিজের উপর বাড়তি প্রেসার দিতে নারাজ।

দেশসেরা এই পেসার  শঙ্কামুক্ত রাখতেই বিসিবি পদক্ষেপ নিতে পারে। যাতে টি২০ বিশ্বকাপটা ভালোমতো খেলতে পারেন তিনি। তবে পিএসএলে মুস্তাফিজ না খেলতে পারলে অনেক টাকা থেকেই বঞ্চিত হবেন তিনি। গোল্ড ক্যাটাগরিতে মুস্তাফিজের দাম ছিল ৫০ হাজার ডলার। তবে না খেলার পাকাপোক্ত সিদ্ধান্ত নিলে মুস্তাফিজকে হয়তো ক্ষতিপূরণ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ ব্যাপারে প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমরা চিকিৎসক, ফিজিওদের পরামর্শ নেব মুস্তাফিজকে ছাড়পত্র দেয়ার আগে। সে আমাদের সম্ভাবনাময় তরুণ ক্রিকেটার। তাই আমরা তাকে নিয়ে কোনো বাড়তি ঝুঁকি নিতে চাই না।

মুস্তাফিজ ছাড়াও বাংলাদেশের আরও তিন ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহীম চুক্তিবদ্ধ হয়েছেন পাকিস্তান সুপার লিগে বিভিন্ন দলের হয়ে।