বুধবার, ২৯ মার্চ, ২০১৭, ১৫ চৈত্র ১৪২৩

মেকআপে বসে এই ৮ ভুল করবেন না

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার ০৭:০৩ পিএম

মেকআপে বসে এই ৮ ভুল করবেন না

ঢাকা: শীত মৌসুমে বিয়ের ধুমধাম একটু বেশিই হয়। আর বিয়ে মানেই তো সেই মেকআপ, সাজগোজ। নিজেকে সবার সামনে তুলে ধরতে কার না ইচ্ছে করে। কিন্তু যদি মেকআপে কোনো ভুল করে ফেলেন তাহলে লজ্জাতেও পড়তে হয়। তাই আগে যেসব ভুল করেছিলেন এখন যেন আর সেগুলো না হয়। তাই দেখে নিন মেকআপে বসে আমরা কী কী ভুল করি।

আইশ্যাডো

আইশ্যাডো ব্লেন্ডিং: যদি আইশ্যাডো লাগাবেন বলে মনে করেন, তাহলে ভালো করে ব্লেন্ড করা প্রয়োজন। আইলিডে হালকা শেড ও চোখের বাইরের দিকের কোণে গাঢ় শেড ব্লেন্ড করুন। দুটো শেডের মাঝে যদি লাইন বোঝা যায় তাহলে কিন্তু মেক আপ করা ভুল হয়েছে।

ব্রঞ্জার

ব্রঞ্জার: ব্রঞ্জারের কাজ হল সুন্দর সান কিসড লুক দেয়া। তাই পুরো মুখে ব্রঞ্জার লাগানো কিন্তু কোনো কাজের কথা নয়। মুখের শুধু সেই অংশগুলোতে ব্রঞ্জার লাগান যেগুলো স্বাভাবিক ভাবে রোদ পড়লে চকচকে দেখায়। কপাল, নাক, গালের হাড়ে ব্রঞ্জার লাগান। বাকি কোথাও নয়।

পাউডার

পাউডার: মেকআপ করার অর্থ কিন্তু মুখের ফিচার সুন্দর করে ফুটিয়ে তোলা, ফর্সা দেখানো নয়। অনেকেই ত্বকের রঙ উজ্জ্বল দেখানোর জন্য অতিরিক্ত পাউডার লাগিয়ে ফেলেন। এতে দেখতে খুবই খারাপ লাগে।

ভ্রু

ভ্রু: সুন্দর ভ্রু মেকআপ হাইলাইট করতে সাহায্য করে। তবে অনেকেই ভ্রু সুন্দর দেখাবে ভেবে বেশি গাঢ় করে হাইলাইট করে ফেলেন। এতে কিন্তু দেখতে স্বাভাবিক লাগে না, কৃত্রিম লাগে।

ব্লাশ

ব্লাশ: ব্লাশ ব্যবহার করলে নিমেষে চেহারায় উজ্জ্বলভাব আসে। কিন্তু ব্লাশ প্রয়োজনের তুলনায় বেশি লাগালে ক্লাউনের মতো দেখতে লাগতে পারে। তাই ব্লাশ লাগাতে হলে প্রথমেই সঠিক শেড বেছে নিন। এরপর মুখে সঠিক জায়গায় লাগান ও ভালো করে ব্লেন্ড করুন। ফর্সা ও মাঝারি কমপ্লেকশনের ক্ষেত্রে গোলাপি বা পিচ ব্লাশ ব্যবহার করুন। শ্যামবর্ণ হলে কোরাল, অরেঞ্জ, বেরি বা রিচ ব্রঞ্জ শেড বেছে নিন।

আইল্যাশ

কার্লিং আইল্যাশ: চোখ সুন্দর দেখাতে আইল্যাশ কার্লিংয়ের কোনো তুলনা হয় না। তবে আইলাইনার, মাস্কারা লাগানোর আগে আইল্যাশ কার্ল করুন। মাস্কারা করার পর আইল্যাশ কার্ল করলে আইল্যাশ ভেঙে যেতে পারে।

লাইটিং

লাইটিং: সঠিক আলোয় মেকআপ করা খুবই জরুরি। অনেক সময়ই বাড়িতে আমরা কম আলোয় মেকআপ করি, যা মেকআপ পার্টির ঝলমলে আলোর জন্য মানানসই হয় না। কখনও ব্রঞ্জার বেশি ব্যবহার করা হয়ে যায়, কখনও বা কম ফাউন্ডেশন। তাই মেকআপ সব সময় এমন জায়গায় করুন যেখানে ন্যাচারাল লুক আসছে।

এক্সপায়ারড

এক্সপায়ারড প্রডাক্ট: এক্সপায়ারি ডেট পেরিয়ে যাওয়া প্রডাক্ট ব্যবহার করলে তা যেমন ভালোভাবে ত্বকের সঙ্গে মেশে না, তেমনই ত্বকে র‌্যাশের সমস্যা, কোনো কোনো প্রডাক্ট থেকে দুর্গন্ধও বেরোয়।সূত্র: বিদেশি পত্রিকা।

সোনালীনিউজ/এমএন

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
add-sm
Sonali Tissue
বুধবার, ২৯ মার্চ, ২০১৭, ১৫ চৈত্র ১৪২৩