সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩

মেক্সিকোর কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

মেক্সিকোর কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
ল্যাটিন আমেরিকার দেশ মেক্সিকোর সবচেয়ে কুখ্যাত মাদক ব্যবসায়ীদের একজন জোয়াকুইন এলো চ্যাপো গুজমানকে জেল থেকে পালানোর ছয় মাসের মাথায় আবার আটক করা হয়েছে।

মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েটো বলেছেন, দেশটির নৌ-সেনাদের মাসব্যাপী গোয়েন্দা কার্যক্রমের অংশ হিসেবে সিনাওলা স্টেটের লস মোচিস শহরে অভিযান চালানো হয় এবং সেখান থেকে তাকে আটক করা হয়।

ভোরবেলায় গুলি বিনিময়ের পর এলো চ্যাপো গুজমান পুলিশের হাতে ধরা পড়েন। মি. গুজমান এমন একটি জায়গায় গ্রেফতার হয়েছেন যেটি তার মাদক ব্যবসার কেন্দ্রস্থল বলে পরিচিত।

মোস্ট ওয়ান্টেড-এর তালিকায় থাকা দুর্ধর্ষ মাদক চোরাকারবারি গুজমানকে পুনরায় গ্রেফতার করতে পারায় মেক্সিকোকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। এর আগেরবার তাকে গ্রেফতারের ক্ষেত্রে গোয়েন্দা তথ্য দিয়ে সহায়তা করেছিল আমেরিকা। ছয়মাস আগে মিস্টার গুজমান কঠোর নিরাপত্তা বেষ্টিত কারাগার থেকে পালিয়ে গেলে দেশটির কর্তৃপক্ষকে চরম বিব্রতকর অবস্থায় পড়তে হয়।

উচ্চ ক্ষমতা সম্পন্ন নিরাপত্তা ব্যবস্থা থাকার পরও সেই জেলের ভেতরে একটি টানেল খুঁড়ে সে পালিয়ে যায়। নিজের তৈরি করা এক বিশাল মাদক সাম্রাজ্যে গুজমানের হিংস্রতা ছিল সীমাহীন। তার বিরুদ্ধাচরণের আভাস পেলেই নিজের গুপ্তহত্যা বাহিনী দিয়ে প্রাণনাশের জন্য গুজমান অর্জন করেন বিরাট কুখ্যাতি। সূত্র : বিবিসি বাংলা

সোনালীনিউজ/ঢাকা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩