শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

মেসিকে নিয়ে শঙ্কায় আর্জেন্টিনা দল

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

মেসিকে নিয়ে শঙ্কায় আর্জেন্টিনা দল

কোপা আমেরিকার আগে প্রীতি ম্যাচে গনসালো হিগুয়াইনের দুর্দান্ত এক গোলে হন্ডুরাসকে হারিয়েছে আর্জেন্টিনা। তবে একমাত্র গোলের এই জয়ের মাঝেই আর্জেন্টিনা দলের জন্য দুশ্চিন্তা হয়ে এসেছে দলের সেরা তারকা লিওনেল মেসির চোটে পড়া।

পুয়ের্তো রিকোর রাজধানী সান হুয়ানে বাংলাদেশ সময় শনিবার ভোরে শুরু হওয়া ম্যাচের ৬৪তম মিনিটে মাঠ ছাড়েন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসি। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ধাক্কায় মাটিতে পড়ে যাওয়ার সময় পিঠে আরেক খেলোয়াড়ের হাঁটুর আঘাত লাগে তার।

টিভি ক্যামেরায় দেখা গেছে ট্রেইনাররা মাঠে পড়ে থাকা মেসির পিঠের নিচের দিকে শুশ্রূষা করছেন। বেশ কয়েক মিনিট পরিচর্যা শেষে যন্ত্রণাকাতর মুখে ধীরে ধীরে মাঠ ছাড়েন পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার। পরে তাকে পরীক্ষা করাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মাঠ ছাড়ার আগে আর্জেন্টিনার কয়েকটি আক্রমণ আসে মেসির পা থেকে। ২৪তম মিনিটে বাঁয়ে আনহেল দি মারিয়াকে দুর্দান্ত একটি পাস দিয়েছিলেন তিনি। ক্রসবারের অনেক উপর দিয়ে মেরে সুযোগটা নষ্ট করেন পিএসজির দি মারিয়া।

ম্যাচের ৩১তম মিনিটে হিগুয়াইনের অনেক দিন মনে রাখার মতো গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বাঁ দিক থেকে মার্কোস রোহোর বল ধরে ঘুরে এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন নাপোলির এই স্ট্রাইকার। ৬৯তম মিনিটে খুব কাছ থেকে সের্হিও আগুয়েরোর শট গোলরক্ষক ফিরিয়ে দেওয়ার পর দূর থেকে গাব্রিয়েল মেরকাদোর শট বাঁ পোস্টে লাগলে ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা। শেষ ১০ মিনিটে সুযোগ কাজে লাগাতে পারেনি দি মারিয়া আর মেসির জায়গায় মাঠে নামা সেভিয়ার মিডফিল্ডার এভার বানেগা।

কোপা আমেরিকার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচের এই জয়ে শিরোপা-খরা কাটানোর জন্য কিছুটা আত্মবিশ্বাস যোগাড় করে নিল আর্জেন্টিনা। তবে দলে আত্মবিশ্বাসের চেয়ে মেসির চোট নিয়ে শঙ্কাটা বেশি থাকার কথা। আর্জেন্টিনা ফ্টুবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানায়, চোটের অবস্থা সম্পর্কে জানতে মেসিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মেসি পিঠের নিচের দিকে ও একই জায়গার পাঁজরে ব্যথা পেয়েছেন। স্থানীয় হাসপাতালে তার পরীক্ষা করা হয়। আর্জেন্টিনা কোচ জেরার্দো মার্তিনো ম্যাচ শেষে জানান, মেসির পিঠের নিচের দিকে মারাত্মক গুঁতো লেগেছে।

যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার শতবর্ষী আসরে আগামী ৬ জুন বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩