শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

মেসি-রোনালদোকে পেছনে ফেললেন সালাহ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, সোমবার ০৩:১৫ পিএম

মেসি-রোনালদোকে পেছনে ফেললেন সালাহ

ঢাকা : লিভারপুলে ক্যারিয়ারে স্বপ্নের সময় কাটাচ্ছেন মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমে এরই মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০ গোল করেছেন তিনি। সঙ্গত কারণে তার ওপর চোখ পড়েছে ইউরোপিয়ান হেভিওয়েটদের। সে তালিকায় রয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

শোনা যাচ্ছে, আসন্ন গ্রীষ্মকালীন দলবদল মৌসুমে ১৫৫ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে সালাহকে ডেরায় ভেড়াচ্ছে ক্লাবটি।

গত গ্রীষ্মে রোমা থেকে লিভারপুলে যোগ দেন সালাহ। এর পর থেকেই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন তিনি। অলরেডদের রেখেছেন চ্যাম্পিয়নস ট্রফি জেতার দৌড়ে। এমন সোনার ডিম পাড়া হাঁসকে পেতে কে না চায়? চাচ্ছে রিয়ালও। এতেনাকি ইতিবাচক সাড়া দিয়েছেন মিসরের মেসিখ্যাত ফুটবলার।

গ্যারেথ বেল ও করিম বেনজেমার অফফর্ম তা আরও জোরালো করেছে। বাতাসে ভেসে বেড়াচ্ছে, নতুন মৌসুমে দুই তারকাকে ছেড়ে দেবে রিয়াল। তাদের যে কারও একজনের স্থলাভিষিক্ত হতে পারেন সালাহ। তবে তাকে ডেরায় ভেড়ানো মোটেও সহজ হবে না লস ব্লাঙ্কোজদের। কারণ তাকে ছাড়তে চাচ্ছে না লিভারপুল।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নেয়া ইংলিশ ক্লাব লিভারপুল খুব ‍ফুরফুরে মেজাজে আছে। এদিকে প্রিমিয়ার লিগে বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে দলটি। দলের জয়ে অবদান রেখেছেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। ম্যাচের ৬৯ মিনিটে করেন দুর্দান্ত এক গোল।

বোর্নমাউথের বিপক্ষে গোল করে ইউরোপিয়ান গোল্ডেন সু জয়ের দৌড়ে মেসিকে পেছনে ফেলেছেন লিভারপুল এই ফরোয়ার্ড। এ নিয়ে লিগে ৩০ গোল করলেন সালাহ। ২৯ গোল নিয়ে দুইয়ে লিওনেল মেসি।

এই মিশরীয় ফরোয়ার্ড ৩০ গোল করে আরও একটি মাইলফলক গড়েছেন। প্রথম আফ্রিকার ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩০ গোলের মাইলফলক স্পর্শ গড়েছেন সালাহ। এ পথে তিনি ভেঙেছেন আইভরি কোস্টের সাবেক চেলসি স্ট্রাইকার দিদিয়ে দ্রগবার গড়া ২৯ গোলের মাইলফলক। আর এক গোল করলে সালাহ ফেলবেন অ্যালেন শিয়ারার, ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুই সুয়ারেজের মৌসুমে ৩১ গোলের রেকর্ডও।

এছাড়া রবিন ফন পার্সি ও রোনালদোর আরও একটি রেকর্ড ভেঙেছেন এই তারকা। এতদিন ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে ভিন্ন ভিন্ন ২১টি ম্যাচে গোলের রেকর্ড ছিল এই দুই তারকা। এবার ভিন্ন ভিন্ন ২২ ম্যাচে গোল করলেন সালাহ।

অন্যদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও গোল যে খবর ছাপিয়েছে, তাতে বলা হচ্ছে- সালাহর সঙ্গে চুক্তির বিষয়ে আত্মবিশ্বাসী রিয়াল। ১৫৫ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডেই দ্য ফারাওকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ক্লাবটি। যদি বাস্তবে এটি ফলে, তা হলে ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দামি ফুটবলার হবেন তিনি।

গত বছরের আগস্টে ট্রান্সফার ফির (২২২ মিলিয়ন ইউরো) বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যান নেইমার। ইতিমধ্যে নিজেকে প্যারিসের প্রিন্স হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

তবে শোনা যাচ্ছে, সেখানে ভালো নেই ব্রাজিল যুবরাজ। সতীর্থ ও কোচের সঙ্গে তার সম্পর্কটা ভালো যাচ্ছে না। ফ্রেঞ্চ লিগের খেলার মান নিয়েও সন্তুষ্ট নন তিনি। এতে যারপরনাই ক্ষিপ্ত হয়ে রিয়ালে ভিড়তে দৌড়ঝাঁপ করছেন হালের ক্রেজ।

এখন দেখার বিষয়, কে বসতি স্থাপন করেন চ্যাম্পিয়নস লিগে সফলতম দলটির সাম্রাজ্যে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue