বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

মেয়েদের ফোনে যে ৫ ইউটিলিটি অ্যাপ থাকতেই হবে

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

মেয়েদের ফোনে যে ৫ ইউটিলিটি অ্যাপ থাকতেই হবে

সোনালীনিউজ ডেস্ক

সময় এখন খুবই ব্যস্ত। কেরিয়ার, বাড়ি, বন্ধুবান্ধব সব কিছু সামলাতে আপনাকে সুপারওম্যান হতেই হবে। আর সুপারওম্যান হয়ে উঠতে যে জিনিসটা অপরিহার্য তাহল স্মার্টফোন। প্রয়োজন মতো অ্যাপ ভরে নিলেই শুধু ফোনেই সমাধান করে ফেলবেন সমস্যার, সেরে ফেলবেন সব দায়িত্ব। এক ঝলকে দেখে নিন মহিলাদের জন্য তৈরি এমনই পাঁচ ইউটিলিটি অ্যাপ।

জুগনু: চন্ডিগড়ের এক সংস্থার তৈরি অ্যাপ। ২০১৪ সালে সমর সিঙ্গলা ও চিন্ময় অগ্রবাল তৈরি করেন জুগনি। এই অ্যাপ দেশের সবচেয়ে বড় অটো-রিক্সা নেটওয়ার্ক অফার করে। এই মুহূর্তে ৫,০০০ অটো নথিভুক্ত রয়েছে এই অ্যাপে।

আর্বান ক্ল্যাপ: ২০১৪ সালের নভেম্বরে শুরু হয়েছে এই অ্যাপ। ভারতের সবচেয়ে বড় মোবাইল সার্ভিস অ্যাপে রয়েছে ফোটোগ্রাফার, স্যালন, বাড়ি, ঘর পরিষ্কার, ঘর সারানো, যোগ ও গিটার ইন্টট্রাকটরের মতো মোট ৮০টি বিভিন্ন প্রকার সার্চের সন্ধান দেয় আর্বান ক্ল্যাপ।

গোইবিবো: ভারতের সেরা অনলাইন ট্রাভেল অ্যাপগুলোর অন্যতম গোইবিবো। প্লেনের টিকিট, বাসের টিকিট, গাড়ি নিমেষে বুক করতে এই প্রজন্মের মহিলারা ভরসা রাখেন গোইবিবোতে। অ্যান্ড্রয়েড, আইওএস ও উইন্ডোজ সব প্ল্যাটফর্মেই জনপ্রিয় গোইবিবো।

রেভ: এই অ্যাপের সাহায্যে গাড়ি এসে যাবে আপনার দোরগোড়ায়। সেলফ ড্রাইভ কার অ্যাপ রেভ মহিলাদের জন্য খুবই জনপ্রিয়। অপরিচিত চালকের গাড়িতে চড়তে না চাইলে বুক করে নিন গাড়ি হুক করুন রেভ অ্যাপে। ঘণ্টার হিসেবে গাড়ি ভাড়া পাওয়া যায় এই অ্যাপে। তবে কিলোমিটারের কোনও লিমিট নেই।

ভুনিক: ভারতের সবচেয়ে বড় কিউরেটেড উইমেন’স ফ্যাশন অ্যাপ। অভিনবত্বের জন্য এই অ্যাপের জনপ্রিয়তা ক্রমশই বাড়ছে। সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/এইচএআর

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩