শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

মোদির পরিদর্শন ফটো তোলার কর্মসূচিতে পরিণত হয়েছে: ক

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

মোদির পরিদর্শন ফটো তোলার কর্মসূচিতে পরিণত হয়েছে: ক

আন্তর্জাতিক ডেস্ক
ভারতের পাঞ্জাবের পাঠানকোট বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরিদর্শনের তীব্র সমালোচনা করেছে কংগ্রেস। দলটির মিডিয়া সেল-এর প্রধান রণদীপ সূর্যেওয়ালা বলেছেন, ‘এটা  ফটো তোলার কর্মসূচিতে পরিণত হয়েছে।

সূর্যেওয়ালা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করে বলেছেন, জাতীয় নিরাপত্তা এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের ইস্যুতে মোদি সরকারের ব্যর্থতার পর পাঠানকোট হামলার আট দিন পরে প্রধানামন্ত্রীর এই সফর নিছক ফটো তোলার সুযোগে পরিণত হয়েছে।

রণদীপ সূর্যেওয়ালা বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানানোর জন্য প্রধানমন্ত্রী মোদি বিমানের গতিপথ ঘুরিয়ে দিয়েছিলেন। কিন্তু পাঠানকোটে পৌঁছাতে ওনার আট দিন লেগে গেল! রণদীপ সূর্যেওয়ালা বলেন, মোদি সরকারের ‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে কোনো গুরুত্ব নেই। এভাবেই কি তাহলে মোদি সরকার চলবে? কংগ্রেসের পক্ষ থেকে লোকসভা নির্বাচনে বিজেপির দেয়া শ্লোগানের উদ্ধৃতি দিয়ে মোদি সরকারকে টার্গেট করে বলা হয়েছে, তখন ওরা বলেছিলেন (‘বহুত হুয়া সীমা পর ওয়ার/ অবকি বার, মোদি সরকার’) ‘যথেষ্ট হয়েছে সীমান্তে ওয়ার (যুদ্ধ)/ এখন মোদি সরকার’।’ কংগ্রেসের পক্ষ থেকে বিজেপি’র এই পুরনো শ্লোগান পরিবর্তন করে এখন বলা হচ্ছে ‘করা হচ্ছে না সন্ত্রাসের বির”দ্ধে ওয়ার/ এ ভাবেই কি চলবে মোদি সরকার?

রণদীপ সূর্যেওয়ালা বলেন, ‘এখন সময়ের দাবি, জৈশ-ই মুহাম্মদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার জন্য পাকিস্তানকে বার্তা দেয়া এবং দেশের অভ্যন্তরীণ নিরাপত্তায় যে ত্রুটি রয়েছে সেজন্য কারা দায়ী তাদের চিহ্নিত করা। আশাকরি মোদিজী এ সব সম্পর্কে পদক্ষেপ গ্রহণ করে দেশবাসীকে জানাবেন। প্রসঙ্গত, ২ জানুয়ারি পাঠানকোট বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর গতকাল শনিবার ওই বিমানঘাঁটি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গে ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, সেনাপ্রধান দলবীর সিং সুহাগ এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা। বিমানবাহিনীর প্রধান অরূপ রাহা এবং এনএসজি’র কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে সন্ত্রাসী হামলা প্রসঙ্গে যাবতীয় খুঁটিনাটি বিষয় জানান।


সো্নালীনিউজ/ঢাকা

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩