রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

মৌচাক মার্কেট বন্ধে হাইকোর্টের নির্দেশ

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

মৌচাক মার্কেট বন্ধে হাইকোর্টের নির্দেশ

ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় রাজধানীর মালিবাগের মৌচাক মার্কেটের সকল দোকনপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (৬ জুন) এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। রুলে ওই ভবন সংস্কারের নির্দেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং দোকান খালি করতে কেন কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

মোখলেসুর রহমান বলেন, বুয়েটের প্রতিবেদনের আলোকে সংস্কার করা বা বিল্ডিং কোড অনুসারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে সক্ষমতা সনদ না পাওয়া পর্যন্ত এসব দোকান বন্ধ রাখতে হবে। আদালত গৃহায়ণ ও গণপূর্ত সচিব এবং রাজউক কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলেছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, বুয়েটের সুপারিশের প্রেক্ষিতে গত ২ মে রাজউক মৌচাক মার্কেট কর্তৃপক্ষকে একটি চিঠি দেন, যাতে ঝুঁকির কথা জানিয়ে দোকান খালি করে ভবনটি সংস্কার করতে বলা হয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে ভবন মালিক আশরাফ কামাল পাশা হাইকোর্টে এই রিট আবেদন করেন।

মধ্যবিত্তের জনপ্রিয় বিপণি বিতান মৌচাক মার্কেটে এক হাজারের বেশি বিভিন্ন পণ্যের দোকান রয়েছে। বিশেষ করে ঢাকার নারীদের অন্যতম পছন্দের শপিং সেন্টার এটি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩