সোমবার, ২২ অক্টোবর, ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

‘ম্যাচের আগে ২০ বার বাথরুমে গেলে মেসি নেতা হবেন কী করে?’

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ অক্টোবর ২০১৮, শনিবার ০৮:৩২ পিএম

‘ম্যাচের আগে ২০ বার বাথরুমে গেলে মেসি নেতা হবেন কী করে?’

ছবি: সংগৃহীত

ঢাকা: খেলোয়াড়ি জীবনে বারবার খবরের শিরোনাম হয়েছেন। খেলা ছাড়ার পরও তিনি নিয়মিতই খবরের শিরোনাম হচ্ছেন। দিয়েগো ম্যারাডোনা কখন কি বলেন বা করে বসেন বোঝা দায়! কখনও বলেন মেসিকে এখনও আর্জেন্টিনা দলে দরকার আবার কখনও বলেন তাঁর প্রয়োজন নেই।  

শুক্রবার আবার মেসির তীব্র সমালোচনা করেছেন ম্যারাডোনা। তিনি মনে করেন, বার্সার অধিনায়ককে আর্জেন্টিনা দলের নেতৃত্ব তুলে দেওয়ার কোনও মানে হয় না। কারণ মেসি চাপকে জয় করতে পারেন না।

এই মুহূর্তে ম্যারাডোনা মেক্সিকোর দ্বিতীয় বিভাগের একটি দলকে কোচিং করাচ্ছেন। সেখানকার একটি টেলিভিশনে সাক্ষাৎকারে আর্জেন্টিনাকে ৮৬ বিশ্বকাপ এনে দেওয়া কিংবদন্তি বলেন, ‘সে মাঠে এটা (নেতৃত্ব) বুঝে নিতে চায়। কিন্তু সতীর্থদের সঙ্গে কথা বলার চেয়ে সে প্লে স্টেশনে (ভিডিও গেম) খেলতে বেশি পছন্দ করে। আমার জন্য এটা নিয়ে কথা বলা কঠিন। কিন্তু একটা মানুষকে আপনি নেতা বানাতে পারবেন না, যে ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায়!’

বার্সার মেসি আর আর্জেন্টিনার মেসি যে এক নন সেটাও বলেছেন ম্যারাডোনা। তাঁর ভাষায়,‘ বার্সেলোনার মেসি হলো বার্সেলোনার, আর আর্জেন্টিনার মেসি হলো আর্জেন্টিনার। আমি মেসিকে ডাকব না (নেতৃত্বের জন্য) কিন্তু কখনোই বলা যায় না “কখনো না।”

মেসিকে দলে ডাকা হলেও তাঁকে নেতৃত্ব তুলে দেওয়ার পক্ষে নন ম্যারাডোনা। তিনি মনে করেন, নেতৃত্ব ছাড়া খেললে মেসি ভালো খেলবে,‘ওর ওপর থেকে চাপ সরানো দরকার। মেসির কাজ থেকে নেতৃত্ব নিয়ে নিতে হবে। কারণ, আমরা চাই সে মেসি হিসেবেই খেলুক। কিন্তু নেতৃত্ব থাকলে সে কখনো মেসি হতে পারবে না (আর্জেন্টিনা দলে)।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue