শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪

যুক্তরাষ্ট্রের হিউস্টনে গোলাগুলিতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

যুক্তরাষ্ট্রের হিউস্টনে গোলাগুলিতে নিহত ২

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে এলোপাতাড়ি গুলিবর্ষণের এক ঘটনায় এক বন্দুকধারীর গুলিতে এক ব্যক্তি এবং পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়েছেন।

স্থানীয় সময় গত রোববার সকালের এই ঘটনায় দুই পুলিশ সদস্যসহ আরো ছয়জন আহত হয়েছেন এবং লক্ষ্যভ্রষ্ট একটি গুলি পাশের একটি পেট্রল পাম্পে আঘাত করলে সেখানে আগুন ধরে যায় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশের মুখপাত্র জন ক্যানন জানান, সকালে এক ব্যক্তি একটি গাড়ি মেরামতের গ্যারেজ খোলার সঙ্গে সঙ্গে এক বন্দুকধারী কাছে এসে তাকে গুলি করে। এতে পঞ্চাশোর্ধ ওই ব্যক্তি নিহত হন। “ঠান্ডা মাথায় হামলাটি চালানো হয়েছে বলে মনে হচ্ছে, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা বলেই ধারণা করছি” বলেন তিনি। ঘটনাস্থলের দিকে এগিয়ে যাওয়া প্রথম পুলিশ কর্মকর্তার দিকেও গুলি ছুঁড়ে বন্দুকধারী, পুলিশ কর্মকর্তার গাড়িটি গুলিতে ঝাঝড়া করে দেয়। এ সময় পুলিশের একটি হেলিকপ্টারেও পাঁচটি গুলি লাগে বলে জানান ক্যানন। আঘাত থেকে কোনরকমে রক্ষা পেয়ে ওই পুলিশ কর্মকর্তা সাহায্য চেয়ে কল করেন।

ঘটনাস্থলে অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত হতে শুরু করলে গুলিবিনিময় শুরু হয়ে যায়। প্রায় আধ ঘন্টা পরে পুলিশের সোয়াত টিমের সদস্যরা উপস্থিত হয়ে ১১টা ১০ মিনিটে সন্দেহভাজন বন্দুকধারীকে গুলিতে হত্যা করে।

গুলিবিনিময়ের সময় দুজন কনস্টেবল সামান্য আহত হন। একজনের হাতে ও অন্যজনের বুকের বুলেটপ্রুফ ভেস্টে গুলি লাগে। অপর এক ব্যক্তি, যাকেও সম্ভাব্য সন্দেহভাজন হিসেবে বিবেচনা করা হচ্ছে, সম্ভবত নিহত বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন বলে জানান ক্যানন। প্রকৃত ঘটনা উদঘাটনে হাসপাতালে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। এছাড়া গুলিতে আরো তিনজন আহত হয়েছেন, তাদের আঘাত গুরুতর নয়। এদের ঘটনার শিকার নিরীহ লোক বলে মনে করা হচ্ছে। গোলাগুলির সময় একটি গুলি গ্যারেজটির পাশের একটি পেট্রল পাম্পে আঘাত করলে সেখানে আগুন ধরে যায়। এতে পাম্প ভবনটি পুড়ে যায়। নিহত বন্দুকধারীর কাছে পিস্তল ও রাইফেল, উভয় ধরনের অস্ত্র ছিল বলে জানিয়েছে পুলিশ। তবে কী কারণে এই ঘটনা ঘটেছে তা জানাতে পারেনি।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue