রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবস উদযাপন

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৮ পিএম

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবস উদযাপন

সোনালীনিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। ২৭ মার্চ (রোববার) নানা আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি জয়নুল আবেদীন।

সভায় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা নূরান নবী স্বাধীনতা সংগ্রামের ইতিহাস তুলে ধরে বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জবিত হয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নত দেশ হিসাবে গড়ে তুলার সংগ্রামে শামিল হওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথি অধ্যাপক নরেন্দ দত্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে একটি আধুনিক ধর্ম নিরপেক্ষ এবং উন্নত দেশ হিসাবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করতে সাবাইকে ঐকবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
 
সভাপতির বক্তব্যে জয়নুল আবেদীন সকল মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সভায় উপস্থিত হওয়ার জন্য কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানান। তিনি ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা করায় দিনটিকে ‘স্বাধীনতা ঘোষণা দিবস’ হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির জোর দাবি জানান।

সভার শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতারের গান পরিবেশন করা হয়। আমন্ত্রিত অতিথি এবং উপস্থিত সবাইকে নৈশভোজে আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুনের পরিচালনায় অনুষ্ঠিত ওই সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত  ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩