বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৫ মাঘ ১৪২৩

যৌন উত্তেজনা বাড়াতে ঘরেই বানান ভেষজ ভায়াগ্রা

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

যৌন উত্তেজনা বাড়াতে ঘরেই বানান ভেষজ ভায়াগ্রা

যৌনজীবনে আরও উত্তেজনা আনতে এবং ভালোবাসার মানুষকে আরও ভালোবাসতে অনেকেই সাহায্য নেন ভায়াগ্রার। কিন্তু অনেকেই আছেন যারা শারীরিকভাবে অক্ষম, সঠিক সময়ে হারিয়ে ফেলেন উত্তেজনা। আর যা নিয়ে শুরু দাম্পত্য কলহ। দোকানে গিয়ে উত্তেজক পিল কিংবা ভায়াগ্রা কিনতেও লজ্জা পান।

ভাবছেন এই সমস্যার সমাধান কোথায়? হ্যা সমস্যার সমাধান আছে, আর সেটা আপনার হাতে কাছেই! প্রতিদিনের খাদ্যতালিকায় যদি থাকে এহেন কিছু খাবার যার মধ্যে রয়েছে জিনসিনোসাইড তবে আপনার ফিরে আসতে পারে আপনার যৌনজীবনের উদ্দীপনা।

জেনে নিন ৫টি খাবারের কথা─

হিং : যৌনজীবন নিয়ে গবেষণা করেন, এমন বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যদি টানা ৪০ দিন ধরে রোজ ০.০৬ গ্রাম হিং খাওয়া যায় তাহলে পেতে পারেন সুস্থ যৌনজীবন। এমনকি রান্নাতে মেশাতে পারেন হিং। প্রতিদিন সকালে ১ গ্লাস জলে এক চিমটি হিং ফেলে খেলেও পাবেন উপকারিতা।

ডাঁটা : পুরুষদের ক্ষেত্রে সজনে ডাঁটা খুবই উপকারী। বিভিন্ন অক্ষমতাকে দূর করতে পাড়ে এই সবজিটি। প্রতিদিনের ডায়েটে রাখতে পারেন সজনে ডাঁটা। অথবা ১ গ্লাস দুধে সজনে ফুল, নুন ও গোলমরিচ মিশিয়ে প্রতিদিন খেলেও উপকার পাবেন।

জিরা : জিরার মধ্যে থাকা পটাশিয়াম ও জিঙ্ক গোপন অঙ্গে রক্ত সঞ্চালন বাড়ায়। ফলে বাড়ে যৌন উদ্দীপনা। জানাচ্ছে জার্নাল অফ দ্য সায়েন্স অফ ফুড অ্যান্ড এগ্রিকালচার। প্রতিদিন ১ কাপ গরম চায়ে জিরা ফেলে খান। আর তফাৎ বুঝুন!

আদা : বিভিন্ন ক্ষেত্রে আদার উপতারিতার কথা আমাদের সকলেরই জানা। সুস্থ যৌনজীবন বজায় রাখতেও অপরিহার্য্য হতে পারে আদা। আদার মধ্যে থাকা ভোলাটাইল অয়েল স্নায়ুর উত্তেজনা বাড়ায় ও রক্ত সঞ্চালনের মাত্রা ঠিক রাখে। প্রতিদিন একটি সেদ্ধ ডিমের সঙ্গে আদার রস ও মধু খেতে পারেন।

রসুন : আফ্রিকান হেলথ সায়েন্সস জানাচ্ছে আদার মতোই উপকারী রসুন। রক্তে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করে রসুন। ফলে প্রতিদিনের ডায়েটে যদি রসুন থাকে তবে কমতে পারে পুরুষদের একাধিক যৌন সংক্রান্ত সমস্যা। একই সঙ্গে বাড়বে যৌন উত্তেজনাও।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৫ মাঘ ১৪২৩