সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮, ৩ পৌষ ১৪২৫

রডের বদলে বাঁশ দেয়ার অভিযোগে সেই ঠিকাদার গ্রেপ্তার

সোনালীনিউজ অনলাইন
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

রডের বদলে বাঁশ দেয়ার অভিযোগে সেই ঠিকাদার গ্রেপ্তার

চুয়াডাঙ্গার দর্শনায় একটি ভবনের নির্মাণ কাজে রডের বদলে বাঁশ দেয়ার অভিযোগে ঠিকাদার প্রতিষ্ঠান জয় ইন্টারন্যাশনালের মালিক মনি সিংকে রাজধানী থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন বাটালিয়ান (র‌্যাব)।
শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে তথ্যটি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণামধ্যম শাখার সহকারী পরিচালেক এএসপি মিজান।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর থেকে মনি সিংকে গ্রেপ্তার করে র‌্যাব-৪। তিনি চুয়াডাঙ্গার দর্শনায় একটি গবেষণাগারের নির্মাণ কাজে রডের বদলে বাঁশ ব্যবহার করেছিলেন। এ ঘটনায় চুয়াডাঙ্গা থানায় জয় ইন্টারন্যাশনালের নামে একটি মামলাও দায়ের হয়েছিল।
এদিকে গত ৭ এপ্রিল দর্শনায় রডের বদলে বাঁশ দিয়ে ভবন নির্মাণের অভিযোগের সত্যতা পেয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এরপর ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠিত হয়। সৌমেন সাহার নেতৃত্বে তিন সদস্য এবং কৃষি মন্ত্রণালয় থেকে উপপ্রধান মাহবুবুল হক পাটোয়ারীর নেতৃত্বে আরো একটি টিম পরিদর্শন করেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (দায়িত্বপ্রাপ্ত) মেরিনা জেবুন্নাহার বাদী হয়ে চারজনের নামে দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে দুদকে তদন্ত চলছে। অভিযোগের ভিত্তিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তিন কর্মকর্তাকে বিভাগীয় শাস্তি দেয়া হয়েছে। এরপর কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রতিনিধি দল পরিদর্শনে যায়।

সোনালীনিউজ/এইচএআর