বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

রশিদের জামাতা তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৬:৩১ পিএম

রশিদের জামাতা তিন দিনের রিমান্ডে

ঢাকা: বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানের (৪৩) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের এসআই পার্থ প্রতীম ব্রক্ষচারী আসামি ফুয়াদ জামানকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

এর আগে সন্ত্রাস দমন বিষয়ক পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ ফুয়াদ জামানকে গ্রেপ্তার করে। ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়ারে অভিযোগে বুধবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর হাতিরঝিল থেকে তাকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান।

পুলিশ সূত্রে জানা যায়, ফুয়াদ ফেসবুকে বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা করে এবং বঙ্গবন্ধুকে কটূক্তি করে গত ১৫ আগস্ট একটি পোস্ট দিয়েছিলেন। এর প্রেক্ষিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় বুধবার (১২ সেপ্টেম্বর) তাকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে।২০১০ সালের জানুয়ারিতে পুরনো কেন্দ্রীয় কারাগারে সুলতান শাহরিয়ার রশিদ খানের মৃত্যুদণ্ড কার্যকর হয়।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue