মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩

‘রাখেন আপনি নার্সদের কথা’

সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘রাখেন আপনি নার্সদের কথা’

নার্স নিয়োগ নিয়ে প্রশ্ন করতেই চটে গেলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। রোববার বিকেলে ঢামেক হাসপাতালের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে হেমোটলজি বিভাগে বোনম্যারো ট্রান্সপ্লান্টটেশন ইউনিটে এ প্রশ্ন করতেই এই প্রতিবেদকের ওপর ক্ষেপে তিনি বলেন, রাখেন আপনি নার্সদের কথা।

গত দুই বছরে ২১ জন রোগীর সফল অস্থিমজ্জা প্রতিস্থাপন উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বেশ খোশমেজাজে সফলতার তথ্যউপাত্ত তুলে ধরেন। তিনি দরিদ্র রোগীদের অস্থিমজ্জা প্রতিস্থাপনে সহায়তা করতে সমাজের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে এ প্রতিবেদক নার্সদের আন্দোলনের প্রসঙ্গ টেনে নার্সদের আর কতদিন রাজপথে থাকতে হবে এমন প্রশ্ন করলে তিনি বলেন, নার্সদের পরীক্ষা তো হয়ে গেছে। ১২ হাজারেরও বেশি নার্স পরীক্ষা দিয়েছে।

নার্সদের ওপর পুলিশী হামলা প্রসঙ্গে তিনি বলেন, শান্তিপূর্ণ অবস্থানের কথা বলে আবাসিক এলাকায় অশান্ত করবেন তা তো হতে দেয়া যায় না।  

১ মে কেন তাহলে নার্সদের কথা দিয়েছিলেন বলতেই তিনি চটে গিয়ে বলেন, রাখেন আপনি নার্সদের কথা বলে চেয়ার ছেড়ে উঠে যান।  

স্বাস্থ্যমন্ত্রণালয় ৩ জুনের পরীক্ষায় প্রায় ৭০ ভাগ নার্স নিয়োগ পরীক্ষা অংশগ্রহণ করেছে দাবি করলেও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্স অ্যাসোসিয়েশন মহাসচিব ফারুক হোসেইন দাবি করেছেন, পরীক্ষায় ৭০ ভাগ পরীক্ষার্থীই অনুপস্থিত ছিল। প্রধানমন্ত্রী দেশে ফিরে এলে তারা আবার আন্দোলনে নামবেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩