বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

রাঙ্গামাটিতে ১২৩ কিলোমিটার রাস্তা নির্মাণ করবে বিশ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

রাঙ্গামাটিতে ১২৩ কিলোমিটার রাস্তা নির্মাণ করবে বিশ

সোনালীনিউজ ডেস্ক
চিটাগাং হিল ট্রাক্টস কানেক্টিভিটি প্রজেক্টের আওতায় বিশ্বব্যাংক রাঙ্গামাটিতে দুই লেন বিশিষ্ট ১২৩ কিলোমিটার রাস্তা নির্মাণের লক্ষ্যে জরিপের কাজ হাতে নিয়েছে। চট্টগ্রাম থেকে রাঙ্গামাটি জেলার রাজস্থলী হয়ে বিলাইছড়ি, জুরাছড়ি এবং বরকল উপজেলার থেগামুখ পর্যন্ত ১২৩ কিলোমিটারের দুই লেন বিশিষ্ট রাস্তা নির্মাণের লক্ষ্যে এ জরিপ চালানো হচ্ছে।।
এ প্রকল্পের মধ্যে কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় একটি চার লেন বিশিষ্ট ব্রীজ এবং বরকলেও একটি ব্রীজ নির্মাণ করা হবে। এ ছাড়া চট্টগ্রাম থেকে রাঙ্গামাটি পর্যন্ত রাস্তা সংস্কার, রাঙ্গামাটিতে ল্যান্ডিং স্টেশন নির্মাণ, রাঙ্গামাটি থেকে ছোট হরিণা পর্যন্ত জলপথে যাওয়ার জন্য কাপ্তাই হ্রদের ড্রেজিং এবং বরকল উপজেলার ছোট হরিণা থেকে থেগামুখ স্থল বন্দর পর্যন্ত ৮ কিলোমিটারের একটি রাস্তা নির্মাণও করা হবে।
এ নিয়ে আলোচনার জন্য গতকাল রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার সাথে সৌজন্য সাক্ষাত করেন বিশ্ব ব্যাংকের প্রতিনিধি ও ‘চিটাগং হিল ট্টাক্টস কানেক্টিভিটি প্রজেক্টের ট্রান্সপোর্ট ইকোনোমিস্ট কে এস এইচ রাও। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ‘চিটাগং হিল ট্টাক্টস কানেক্টিভিটি প্রজেক্টের প্রকৌশলী কামরুল হাসান, পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা।
উল্লেখ্য, বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিশ্ব ব্যাংকের অর্থায়নে এই রাস্তাটি নির্মাণ করা হবে।

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩