বুধবার, ২১ নভেম্বর, ২০১৮, ৬ অগ্রাহায়ণ ১৪২৫

রাজাকে ছাড়াই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার ১২:৪৯ পিএম

রাজাকে ছাড়াই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

ঢাকা: জিম্বাবুয়ের ক্রিকেটে আর্থিক অনটন চরম আকার ধারণ করেছিল। জিম্বাবুয়ে ক্রিকেট(জেডসি) ক্রিকেটারদের বেতন দিতে পারছিল না। এর জেরে ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস, সিকান্দার রাজা এবং গ্রায়েম ক্রেমার নিজেদের সরে নেন। এঁদের কেউই অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে সিরিজে খেলেননি।

আইসিসি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় জিম্বাবুয়ে ক্রিকেটের দৈন্যতা কিছুটা কমেছে। আসছে অক্টোবরে তিন ওয়ানডে আর দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাশে আসছে জিম্বাবুয়ে। স্বেচ্ছায় নিজেদের গুটিয়ে নেওয়া টেলর, আরভিন ও উইলিয়ামস দলে ফিরেছেন। ফিরতে পারেননি ক্রেমার ও রাজা। ক্রেমারের না থাকার কারণ চোট। রাজা বাদ পড়েছেন পড়তি ফর্মের জেরে।  

বাংলাদেশ সফরের আগে দক্ষিণ আফ্রিকা যাবে জিম্বাবুয়ে। সেখানে তারা খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। দুটি সিরিজের জন্যই অধিনায়ক নির্বাচিত হয়েছেন হ্যামিল্টন মাসাকাদজা। এই ওপেনার যেমন তাঁর নেতৃত্ব ফিরে পেয়েছেন, তেমনি দলে জায়গা ফিরে পেয়েছেন অলরাউন্ডার সলোমান মায়ার ও পেসার কাইল জারভিস। দুজনই চোটের কারণে ছিলেন দলের বাইরে। জিম্বাবুয়ের এবারের বাংলাদেশ সফরটা সবচেয়ে বড় পরীক্ষা হয়ে আসছে লালচাঁদ রাজপুতের জন্য। জিম্বাবুয়ের কোচ হিসেবে এটাই প্রথম সফর ভারতীয় কোচের।

৩ ওয়ানডে, ২ টেস্ট খেলতে ১৬ অক্টোবর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ২১ অক্টোবর মিরপুরে প্রথম ওয়ানডে, ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে সিরিজের বাকি দুই ওয়ানডে। ৩ নভেম্বর সিলেটে শুরু সিরিজের প্রথম টেস্ট। শেষ টেস্ট ১১ নভেম্বর ঢাকায়।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue