বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮, ৫ পৌষ ১৪২৫

রাজাপুরে পৈত্রিক জমি জোরপূর্বক জবর দখলের চেষ্টা

ঝালকাঠি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ মে ২০১৮, শুক্রবার ০৪:০৫ পিএম

রাজাপুরে পৈত্রিক জমি জোরপূর্বক জবর দখলের চেষ্টা

ঝালকাঠি : জেলার রাজাপুরের ইন্দ্রপাশা গ্রামের মৃত আজাহার খলিফার ছেলেদের দখলীয় পৈত্রিক বাগানবাড়ির ৩২ শতাংশ জমি প্রতিপক্ষরা অবৈধভাবে জোরপূর্বক জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১৮ মে) সকালে রাজাপুর সাংবাদিক ক্লাবে সংবাদ সম্মেলনে ইন্দ্রপাশা গ্রামের মৃত আজাহার খলিফার ছেলে মফেজ খলিফা লিখিত বক্তব্যে অভিযোগ করে জানান, উপজেলার ৫৫নং ইন্দ্রপাশা মৌজার এস.এ ৬০৬ নং খতিয়ানের ৭৪৪ নং দাগের ৬১ শতাংশ জমির মধ্য থেকে মফেজের বাবা আজাহার খলিফা প্রায় ৫৫ বছর আগে প্রতিপক্ষের সেকেন্দার খলিফার কাছে ৪১ শতাংশ জমি বিক্রি করেন।

পরে তিনি জীবিত থাকাকালীন সময়েই মফেজ খলিফা ও তার ভাই আশ্রাব আলী খলিফা, ছোবাহান খলিফা ও মৃত আফছের খলিফার ছেলে শাহ আলম খলিফারা মিলে বাজার দর অনুযায়ী টাকা দিয়ে পুনরায় দলিলমূলে রেজিষ্ট্রি করে জমি ফেরত আনেন। সেখান থেকে ৯ শতাংশ জমি বিক্রি করার পরে ওই দাগের উত্তর পূর্ব কোণে অবশিষ্ট ৩২ শতাংশ জমি দীর্ঘদিন ধরে গাছ রোপণ করে বাগানবাড়ি হিসেবে ভোগ দখল করে আসছেন তারা। ওই জমি গোপনে প্রতিপক্ষদের কাছে থাকা পুরাতন পিট দলিল দিয়ে তাদের নামে ভূয়া মাঠ রেকর্ড নেয়।

এ ঘটনা জানতে পেরে ওই ভুয়া রেকর্ডের বিরুদ্ধে মফেজ ৩১ ধারায় মামলা করে। মামলার তদন্তের কথা জানতে পেরে একই বাড়ির মৃত সেকেন্দার খলিফার ছেলে প্রতিপক্ষ মালেক খলিফা, চানু খলিফা এবং মৃত ইসমাইল খলিফার ছেলে দুলাল খলিফা তদন্তে ওই জমি তাদের দখলে দেখানোর জন্য অবৈধভাবে স্থাপনা নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে অভিযুক্তরা এসব অভিযোগ অস্বীকার করেছেন।

মফেজ খলিফারা দ্রুত সঠিক তদন্ত ও নির্বিঘ্নে তাদের জমি ভোগ দখল করতে পারে তাহার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue