সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮, ৫ অগ্রাহায়ণ ১৪২৫

রাবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

আবু সাঈদ সজল, রাবি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জুলাই ২০১৮, শনিবার ০৯:৪২ এএম

রাবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

রাবি: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার উদ্দেশ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী ১৪২৫’ উদযাপিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক  সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে শুক্রবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক ও আইন বিভাগের প্রফেসর হাসিবুল আলম প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাবির সাবেক ভিসি ও যুক্তরাজ্যের নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত প্রফেসর এম সাইদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন বর্তমান ভিসি এম আব্দুস সোবহান, প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের বিশিষ্ট রবীন্দ্র শিল্পী নন্দিতা সরকার, রাবির সঙ্গীত বিভাগের সভাপতি প্রফেসর ড. পদ্মিনী দে, পারবিতা হক প্রমুখ।

এদিকে অনুষ্ঠানে রবীন্দ্র-নজরুল এর ওপর উপমহাদেশের কথা সাহিত্যিক হাসান আজিজুল হককে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, বাংলা সাহিত্য জগতে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের পদচারণায় সাহিত্য ভান্ডার অর্জন করেছি। তাদের জন্য বাংলা সাহিত্য জগৎ সমৃদ্ধ হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue