শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪

রাম রহিমের পর আলোচনায় কুশমুনি

সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার ০৬:০৯ পিএম

রাম রহিমের পর আলোচনায় কুশমুনি

ঢাকা: ভারতে বিতর্কিত ধর্মগুরু রাম রহিমের আবারো আলোচনায় এসেছেন বেশ কয়েকজন ধর্মগুরু। সম্প্রতি অখিল ভারতীয় আখড়া পরিষদ। ১৪ জনের এই তালিকায় অন্যতম নাম এলাহাবাদের কুশমুনি স্বরূপ।

তালিকার অন্যরা মুখ না খুললেও, কুশমুনি কামান দাগলেন ক্ষমতাসীন বিজেপির ঘনিষ্ঠ সহযোগী। কুশমুনি সরাসরি আখড়ার দিকেই আঙুল তুলে বললেন, আখড়ার সন্ন্যাসীরাও ধোয়া তুলসি পাতা নন। দেশটির একটি সংবাদসংস্থাকে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে দেশে যেকোন আখড়াই দুর্নীতিতে পূর্ণ। এই আখড়াগুলির উপরে অনুসন্ধান হওয়া বাঞ্ছনীয়। বিপুল টাকার বিনিময়ে এই সব আখড়ার মহামণ্ডলেশ্বরের পদ বিক্রি হয়।

আখড়া পরিষদকে এক হাত নিয়ে কুশমুনি জানান, তিনি বিবাহিত। তার পুরো নাম ব্রহ্মঋষি আচার্য কুশমুনি স্বরূপ। তিনি কোথাও এই সব তথ্য লুকোন না। অন্যদিকে, আখড়া ভারতের সব চেযে বড় দুর্নীতির পীঠস্থান। তাঁর মতে, আখড়ার কোন সদস্যই নিজেকে ব্রহ্মচারী হিসেবে প্রমাণ করতে পারবেন না। তার উপরে তাঁরা নাকি মাদকাসক্ত। আখড়ায় গাঁজা, চরসের মহোৎসব চলে। এখানেই থামেননি কুশমুনি। তিনি আখড়া পরিষদের প্রধান আচার্য নরেন্দ্র গিরির নৈতিক চরিত্র নিয়েও প্রশ্ন তোলেন। নরেন্দ্র গিরিকে তিনি কেবল দুর্নীতিগ্রস্তই বলেননি, তাঁকে তিনি ‘ধর্মবিরোধী’-ও বলেছেন। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue