বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

রাশিয়া বিশ্বকাপের জমকালো উদ্বোধন

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার ০৯:৩৭ পিএম

রাশিয়া বিশ্বকাপের জমকালো  উদ্বোধন

ঢাকা: দীর্ঘ চার বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হলো ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ রাশিয়া বিশ্বকাপ। বৃহস্পতিবার (১৪ জুন) বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হয় বিশ্বকাপ ফুটবলের ২১তম আসরের।

মনোমুগ্ধকর পরিবেশনায় উদ্বোধনী আসর মাতাচ্ছেন তিন বিশ্ব তারকা। নাচে-গানে স্বাগতিক দেশ রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করছেন ‘গ্লোবাল মিউজিক আইকন’ খ্যাত রবি উইলিয়াস। রাশিয়ার জাতীয় স্টেডিয়ামটিতে একসঙ্গে প্রায় ৮০ হাজার লোক বসে দেখছেন এই অনুষ্ঠান। উইল স্মিথ ও নিকি জ্যামের গাওয়া টুর্নামেন্টের অফিশিয়াল থিম সং ‘লিভ ইট আপ’ দিয়ে শুরু হয়।

পরিবেশনায় অংশ নিচ্ছেন রাশিয়ার ক্লাসিক্যাল গায়িকা (সোপ্রানো) আইদা গারিফুলিনাও। রাশিয়ার মাটিতে হওয়া টুর্নামেন্টের এবারের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন ব্রাজিলের দুইবার বিশ্বকাপজয়ী কিংবদন্তি খেলোয়াড় রোনালদো।

বিশ্বকাপের মতো বড় মঞ্চে পারফর্ম করার সুযোগ পেয়ে উল্লসিত উইলিয়ামস, ‘রাশিয়ায় এমন একটি পারফরম্যান্সের জন্য আবার যাওয়ার সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি ও উত্তেজিত। স্টেডিয়ামে উপস্থিত ৮০ হাজার দর্শকের সামনে ফিফা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে গাইবো, এটা আমার ছোটবেলার স্বপ্ন।’

রাশিয়ার এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী আইদা গারিফুলিনাও এমন সুযোগ পেয়ে উচ্ছ্বসিত, ‘আমি কখনো ভাবতেই পারিনি নিজ দেশে এমন একটি অনুষ্ঠানের অংশ হওয়ার সুযোগ পাব আমি।’

পর্দা ওঠার পাট তো চুকল। এবার পালা মাঠের বিশ্বকাপের। উদ্বোধনী অনুষ্ঠানের ঠিক আধা ঘণ্টা পর রাত ৯টায় স্বাগতিক রাশিয়া আর সৌদি আরবের ম্যাচ দিয়েই শুরু হয় বিশ্বকাপের ২১তম আসরের। এর আগে রাশিয়ার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বিশ্বকাপের ২১তম আসরের উদ্বোধন করেন।

বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা সহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বিশ্বকাপ সম্প্রচারের স্বত্ব পেয়েছে সনি পিকচার্স নেটওয়ার্ক। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান সহ ৬৪ টি ম্যাচ সরাসরি দেখা যাবে সনি টেন টু তে। এছাড়া এইচডি দেখা যাবে সনি টেন ওয়ান এইচডি ও সনি টেন টু এইচডিতে। বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে বিটিভি, মাছরাঙ্গা টেলিভিশন ও নাগরিক টিভিতে দেখা যাবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue