বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের নিয়োগ প্রক্রিয়ায় অসন্তুষ্ট অ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের নিয়োগ প্রক্রিয়ায় অসন্তুষ্ট অ

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও রূপালি ব্যাংকের নিয়োগ প্রক্রিয়া নিয়ে অসন্তুষ্ট অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এ কারণে তিনি নতুন কিছু নির্দেশনাও দিয়েছেন এসব ব্যাংকের জনবল নিয়োগ সংক্রান্ত।

গত বুধবার এ সংক্রান্ত একটি চিঠি বাংলাদেশ ব্যাংকের নেতৃত্ব গঠিত ব্যাংকার্স সিলেকশন কমিটির কাছে পাঠানো হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার এ সংক্রান্ত অর্থমন্ত্রীর মতামত ও নির্দেশনা সংশ্লিষ্ট ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের পাঠানো হয়েছে। এবং পরিপালনে কোন ধরনের গাফিলতি না করতে বলা হয়েছে।

অর্থমন্ত্রীর দেয়া নির্দেশনায় বলা হয়, রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও রূপালি ব্যাংকে যেসব প্রার্থী পূর্বে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ রয়েছেন, তাদের আর নিয়োগ দেয়া যাবে না। নিয়োগের জন্য নতুন করে প্রক্রিয়া শুরু করতে হবে।

অর্থমন্ত্রী বলেন, নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করার সঙ্গে কোন পদে কতজন নিয়োগ দেয়া হবে, পরীক্ষা কবে হবে, কবে নিয়োগ দেয়া হবে এসব চূড়ান্ত করে আমাকে জানাতে হবে।

এর আগে ব্যাংকার্স সিলেকশন কমিটির সচিবালয় থেকে অর্থমন্ত্রীর কাছে এসংক্রান্ত একটি নির্দেশনা চেয়ে চিঠি দেয়া হয়।

সূত্র জানিয়েছে, ব্যাংক তিনটির নিয়োগ নিয়ে সম্প্রতি সময়ে বেশ কিছু অভিযোগ ওঠেছে। অভিযোগ ওঠেছে নিয়োগ নিয়ে ব্যাপক বাণিজ্য করছে এক শ্রেণির অসাধু কর্মকর্তারা।

সোনালীনিউজ/এমএইউ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue