বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

রেল ভবনে ওয়াইফাই সিস্টেম চালু

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

রেল ভবনে ওয়াইফাই সিস্টেম চালু

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
রাজধানীর রেল ভবনে ওয়াই-ফাই সিস্টেম চালু করা হয়েছে। রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি আজ সকালে এই সিস্টেম উদ্বোধন করেন।
রেলভবনে ওয়াই-ফাই সিস্টেম চালু করায় রেলভবনে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারী এবং দেশী-বিদেশী সকল অতিথিবৃন্দ বিনামূল্যে ইন্টারনেট সুবিধা পাবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আন্তরিক চেষ্টা ও উদ্যোগের ফলে তথ্যপ্রযুক্তির দিক থেকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। রেলওয়ের কমলাপুর স্টেশন, ঢাকা বিমানবন্দর, চট্রগ্রাম স্টেশনে ওয়াইফাই ব্যবস্থা চালু আছে। যাত্রীগণ তাদের স্মার্টফোন, ট্যাব, ল্যাপটপ ব্যবহার করে বিনামূল্যে এ সুবিধা পাচ্ছে।
তিনি বলেন, এ প্রকল্পের আওতায় ৫৫০টি ইউজার পয়েন্ট এবং ৭১ টি স্টেশন অর্ন্তভুক্ত করা হয়েছে পরবর্তীতে সকল ট্রেনে ওয়াইফাই চালু করা হবে।
অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রেলপথ মন্ত্রী বলেন, ট্রেনে ভাড়া বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হচ্ছে। আগামী ফেব্রুয়ারি থেকেই ৭ দশমিক ৮ শতাংশ ভাড়া বাড়ানোর প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর তা কার্যকর হবে। ভাড়া বৃদ্ধির এ প্রক্রিয়া এখন থেকে প্রতিবছরই তেলের দামসহ পারিপার্শ্বিক অবস্থার সঙ্গে সমন্বয় রেখে করা হবে।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ ফিরোজ সালাহ উদ্দিনের সভাপতিত্বে এ বৈঠকে অতিরিক্ত মহাপরিচালকগণ, জিএম মোজাম্মেল হক সহ রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সোনালীনিউজ/তা

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩