বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

রোদ বৃষ্টিতে বিসিসি নির্বাচনী প্রচারনায় প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুলাই ২০১৮, বুধবার ১২:৪২ পিএম

রোদ বৃষ্টিতে বিসিসি নির্বাচনী প্রচারনায় প্রার্থীরা

বরিশাল: ছুটির দিনেও রোদ বৃস্টিতে প্রচারনা চালিয়ে যাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পাড়া মহল্লায় তারা ছুটেছেন ভোটের আশায়।

এসময় তাদের সাথে কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে কর্মী সমর্থকদের ঢল নামে। এদিকে নগরীর যে দিক চোখ যায় সে দিকেই এখন পোস্টার আর পোস্টার। সিটি নির্বাচনে অংশ নেয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের ছবি ও প্রতিক সম্বলিত পোস্টারে ঢেকে ফেলেছেন পাড়া মহল্লা। প্রচারনা শুরুর কয়েকদিনের মাথায়ই তাই বরিশালে দৃশ্যমান হয়ে উঠেছে সিটি ভোটের চিত্র।

নগরীর ৬ নং ওয়ার্ডের সোনারী আইসক্রিম মোড় দেখা হয় রিকশাওয়ালা আঃ রহমানের সাথে। তিনি বলেন, পোস্টারের কারণে এখন মনে হয় যে বরিশালে ভোট। এখানে যেদিকেই তাকান কেবল পোস্টার। অবশ্য এ ওয়ার্ডের টিফিন ক্যারিয়ার প্রতিকের কাউন্সিলর প্রার্থীর পোস্টারই বেশি।

সার্কুলার রোডে কথা হয় এ্যাড. কাজী মনির এর সাথে। তিনি বলেন, সুতায় বাধা পোস্টার দেখলে উৎসব উৎসব পরিবেশ মনে হয়। ভোটের দিন এই পোস্টার থাকবে কিনা তাতে শংকিত তিনি। নগরীর অধিকাংশ পাড়া, মহল্লা ঘুরে এখন নানা প্রতিকের পোস্টার দেখা যাচ্ছে। জুম্মার নামাজের পরে গতকাল মসজিদের সামনে প্রার্থীদের সমর্থকদের পোস্টার আর হ্যান্ডবিল বিলি করতেও দেখা গেছে।

প্রতীক বরাদ্দের পর প্রচার প্রচারনায় গতকাল ছিল চতুর্থ দিন। জুম্মার নামাজের পরই সকল প্রার্থীরা নেমে পরেন নির্বাচনী প্রচারে। মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ হেমায়েত উদ্দিন সড়কের জামে কসাই মসজিদে জুম্মার নামাজ শেষে মুসল্লিদের সাথে কুশল বিনিময় করেন। পরে তিনি সেন্ট পিটার্স চার্চের খ্রিস্টান সম্প্রায়ের সঙ্গে মতবিনিময় করেন।

এছাড়া বিকালে নগরীর ২৭, ২৪ ও ১ নম্বর ওয়ার্ডে অনুষ্ঠিত উঠান বৈঠকে মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ গনসংযোগ করেন। এসময় তার সাথে ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলাল, একেএম জাহাঙ্গীর, বলরাম পোদ্দার প্রমুখ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেস্টা মন্ডলীর সদস্য অ্যাডভোকে ইউসুফ হোসেন হুমায়ুন, কেন্দ্রীয় আইন বিষয়ক শ.ম রেজাউল করিম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, শাহ আলম মুরাদ, গোলাম রব্বানী চিনু গতকাল নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন।

বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার শুক্রবার জুম্মার নামাজ আদায় করেন মুসলিম গোরস্থান মসজিদে। তার আগে তিনি সুজন আয়োজিত জনগণের মুখোমুখি অনুষ্ঠানে অংশ নেন। পরে ওই অনুষ্ঠান শেষে তিনি সদর রোডে গণসংযোগ করেন। বিকেলে নগরীর বগুড়া রোড, মুন্সি গ্র্রেজ, বটতলা, নিউ সার্কুলার রোড ও চৌমাথা এলাকায় গণসংযোগ করেন মজিবর রহমান সরোয়ার।

গণসংযোগ ও প্রচারণাকালে মজিবর রহমান সরোয়ার নির্বাচিত হলে অসমাপ্ত শহর রক্ষা বাঁধ নির্মাণ সম্পন্ন, নগরীর রাস্তা-ঘাট প্রস্তকরণসহ বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দেন ভোটারদের। গণসংযোগকালে মজিবর রহমান সরোয়ারের সঙ্গে ছিলেন বিএনপি নেতা মনিরুল আহসান মনির, আনোয়ারুলল হক তারিন, আকতার হোসেন মেবুল, যুবদল নেতা আকতরুজ্জামান শাহীম, অ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু, ছাত্রদল নেত্রী আফরোজা নাসরিন প্রমুখ।

ইসলামী আন্দোলনের প্রার্থী হাফেজ মাওলানা ওবাইদুর রহমান মাহবুব গতকাল জুম্মার নামাজের পর বেলতলা এলাকার গণম্যান্য ব্যক্তিগনের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি একই এলাকায় গণসংযোগ করেন। বিকালে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ প্রাঙ্গনে হাতপাখা প্রতীকের সমর্থনে পথসভা অনুষ্ঠিত হয়।

প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব ছাড়ও পথসভায় আরও বক্তৃতা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম। জাতীয় পার্টির (জাপা) প্রার্থী জুম্মার নামাজের আগে গণসংযোগ করেন নগরীর বটতলা এলাকায়। জুম্মার নামাজের পর নগরী সংলগ্ন বাবুগঞ্জ উপজেলা জাপা নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন প্রার্থী ইকবাল হোসেন তাপস।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue