শনিবার, ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫

লঞ্চের আগাম টিকিট বিক্রি শুরু

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ আগস্ট ২০১৮, শুক্রবার ০৪:৩৫ পিএম

লঞ্চের আগাম টিকিট বিক্রি শুরু

ঢাকা: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার (১০ আগস্ট) সকাল থেকে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী লঞ্চগুলোর আগাম টিকিট বুকিং শুরু হয়েছে। এছাড়া আগামী ১৫ আগস্ট বরিশাল, পুটয়াখালী, ঝালকাঠি, ভোলাসহ দক্ষিণাঞ্চলের যাত্রীরা টিকিট বুক করতে পারবেন।

ঢাকা নদীবন্দরের (নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের) যুগ্ম পরিচালক আলমগীর হোসেন বলেন, নদীপথে যাত্রী নিয়ে প্রতিদিন দক্ষিণাঞ্চলের ৪১ রুটে শতাধিক বেসরকারি লঞ্চ চলাচল করছে।

এসব লঞ্চে প্রায় ১০ হাজার ভিআইপি, প্রথম ও দ্বিতীয় শ্রেণির কেবিন আছে। শু্ক্রবার (১০ আগস্ট) থেকেই এসব লঞ্চের অগ্রীম কেবিন বুকিং দেওয়া হবে।

অতিরিক্ত যাত্রীদের চাপ সামাল দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে অতিরিক্ত লঞ্চ রাখা হবে। প্রয়োজন হলেই স্পেশাল সার্ভিস চালু করা হবে। তবে ঈদে ফিটনেসবিহীন লঞ্চ চলাচলের কোনো সুযোগ নেই।

জানা যায়, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে প্রয়োজনীয় সব কিছুই করা হবে। যাত্রীরা যাতে ভালোভাবে টার্মিনালে আসতে পারে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, তথ্য সার্ভিস, হকার মুক্ত, যানযট মুক্তসহ সেবার মান উন্নয়নে সব ধরনের ইউটিলিটি সার্ভিস সুবিধা নিশ্চিত করার মধ্য দিয়ে যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি ফেরার এবং ঢাকায় আসার ব্যবস্থা করা হবে।

সোনালীনিউজ/জেডআরসি/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue