রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

লন্ডনে চলচ্চিত্র উৎসবে বিচারক ফারুকী

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

লন্ডনে চলচ্চিত্র উৎসবে বিচারক ফারুকী

যুক্তরাজ্যের লন্ডনে আগামী ২৩শে জুন থেকে শুরু হচ্ছে ১৫তম ‘ইস্ট অ্যান্ড ফিল্ম ফেস্টিভাল ২০১৬’। এ উৎসবের একজন বিচারক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের গুণী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বেস্ট ফিচার ফিল্ম বিভাগের বিজয়ী নির্বাচনে কাজ করবেন তিনি। উৎসবে চলবে ৩রা জুলাই পর্যন্ত। ফারুকীর পাশাপাশি বিচারক হিসেবে আরও থাকবেন ‘হেলবয়’ তারকা রন পার্লম্যান, ‘সাফ্রাগেট’-এর পরিচালক সারাহ গ্যাভরন, তুর্কি পরিচালক তলগা কারাসেলিক এবং আবুধাবির চলচ্চিত্র লেখক ও প্রযোজক কলিম আফতাব। স্ক্রিন ডেইলি এ খবর জানিয়েছে। এদিকে জানা গেছে, দেশে থেকেই অনলাইনে ছবি দেখা ও ই-মেইলে রায় পাঠানোর মাধ্যমে ইস্ট এন্ড উৎসবের বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন ফারুকী।

এ প্রসঙ্গে তিনি বলেন, আসলে যে কোনো গুরুত্বপূর্ণ উৎসবের জুরির কাজে চাপ যেমন আছে, সম্মানও আছে। এই উৎসবে প্রতিযোগিতা বিভাগের সিলেকশনের দিকে তাকালে বোঝা যেতে পারে কাজটা কতটা কঠিন হবে। প্রতিযোগিতা বিভাগের আটটা ছবির  মধ্যে  দুটিা  এসেছে ভেনিস ফেস্টিভাল থেকে, দুটি সানড্যান্স ও দুটি রটারডাম থেকে। এই রকম একটা আকর্ষণীয় লাইন আপের  ছবি বিচারের চেয়েও বড়  কথা ছবিগুলো  মন দিয়ে দেখা হবে। ফেস্টিভাল  কর্তৃপক্ষকে  ধন্যবাদ  তারা আমাকে জুরির সম্মান দেয়ায়। আমার কো জুরি প্রত্যেকেই তার তার জায়গায়  বিশি। তাদেরকেও  অভিনন্দন।

উল্লেখ্য, এর আগে প্রথমবারের মতো একমাত্র বাংলাদেশি হিসেবে গত বছরের শেষদিকে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ‘অ্যাপসা’র মত বিশাল আয়োজনে বিচারক ও সেরাদের হাতে পুরস্কার তুলে  দেয়ার গৌরব অর্জন করেছিলেন মোস্তফা সরয়ার ফারুকী।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩