শনিবার, ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫

লর্ডসে কোহলিদের খাবার মেনুতে গরুর মাংস!

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৮, রবিবার ০৮:০৮ পিএম

লর্ডসে কোহলিদের খাবার মেনুতে গরুর মাংস!

ঢাকা: সময়টা মোটেও ভালো যাচ্ছে না বিরাট কোহলিদের। এজবাস্টন টেস্ট হারের পর লর্ডস টেস্টেও হারের শঙ্কা ঘিরে ধরেছে। এই যখন পরিস্থিতি তখন মাঠের বাইরেও বিতর্কে জড়ালেন কোহলিরা। ঘটনা লর্ডস টেস্টের তৃতীয় দিনের। প্রথম ইনিংসে ৮৯ রানে ইংল্যান্ড ৪টি উইকেট খোয়ানোর পর লাঞ্চের বিরতি ঘোষণা করেন আম্পায়ার। লাঞ্চ সেরে ফের মাঠে নেমে পড়েন শামি-পাণ্ডিয়ারা। কিন্তু এর মধ্যেই যে মাঠের বাইরে তাঁদের নিয়ে বিতর্ক শুরু হয়ে গেছে, তা টেরও পাননি ভারতীয় ক্রিকেটাররা।

বিতর্ক কোহলিদের খাবারের মেনু নিয়ে। লাঞ্চের সময়ই বিসিসিআই একটি টুইট করে। যেখানে কোহলিদের লাঞ্চের সম্পূর্ণ মেনুটি লেখা ছিল। সেখান থেকেই ভক্তরা জানতে পারেন মেনুতে রয়েছে গরুর মাংসও। ডিশের নাম ব্রেইসড বিফ পাস্তা। আর এতেই চটেছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। যেখানে ভারতে গরুর মাংস বিক্রি ও খাওয়া নিয়ে এত তাণ্ডব চলছে, সেখানে ইংল্যান্ডে কোহলিদের পাতে গরুর মাংস কেন?

এখানে বলে রাখা ভালো, দুই দলের জন্যই একই মেনু ছিল। আর কোন ক্রিকেটার কী খাবেন তা সম্পূর্ণ ব্যক্তিগত ব্যাপার। তাই তৃতীয় দিনের মেনুতে কে কী খেয়েছেন, তা জানা নেই। তবে ভারতীয় দলের জন্য মেনুতে গরুর মাংস দেখেই মেজাজ হারিয়েছেন ভারতীয় সমর্থকরা। অনেকেই প্রশ্ন তুলেছেন, কীভাবে গরুর মাংস খাওয়ার অনুমতি দেওয়া হলো ক্রিকেটারদের?

এজবাস্টন টেস্টে হেরে গেছে ভারত। লর্ডসেও পরাজয়ের মুখে পতিত হয়েছে। প্রথম ইনিংসে ১০৭ রানে অলআউট হয়েছে। জবাবে ইংল্যান্ড ৭ উইকেটে ৩৯৬  রান তুলে ইনিংস ঘোষণা করেছে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের ৩ উইকেট চলে গেছে স্কোরবার্ডে ৪৩ রান তুলতেই। এখনো তারা পিছিয়ে রয়েছে ২৪৬ রানে। এই রান পুষিয়ে ইংল্যান্ডকে লক্ষ্য ছুরে দেওয়া সত্যি কঠিন ব্যাপার কোহলিদের জন্য। টেস্ট ড্র করতে হলে চতুর্থ দিন পার করার পাশাপাশি পঞ্চম দিনটাও কাটিয়ে দিতে হবে। এটা ভারত পারবে কি না সেটা সময় বলবে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue