মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩

লিপির প্রথম কবিতার বই ‘ভালবাসার তরঙ্গ’

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

লিপির প্রথম কবিতার বই ‘ভালবাসার তরঙ্গ’

সোনালীনিউজ ডেস্ক
মরিয়ম আক্তার লিপির প্রথম কবিতার বই ‘ভালবাসার তরঙ্গ’ বের হয়েছে এবারের বইমেলায়। লিটলম্যাগ চত্বরে ৭৫ নং স্টলে পাওয়া যাবে বইটি।

‘অনলাইন সাহিত্যাঙ্গনে মিষ্টি মেয়ে হিসেবে বেশ খ্যাতি রয়েছে কবি মরিয়ম আক্তার লিপির। সবাইকে উৎসাহ প্রদান ও নিজেকে সৃজনশীল মানুষ হিসেবে প্রকাশ করার অসীম ক্ষমতা কবিকে করেছে আলোকিত। আমি আশা করছি কবির প্রথম কাব্যগ্রন্থ ‘ভালবাসার তরঙ্গ’ এর প্রতিটি কাব্য পাঠকের ভালোলাগার গোলাপে রূপান্তরিত হবে। ‘ভালবাসার তরঙ্গ’কাব্যগ্রন্থটির সাফল্য ও কবির মৌলিক সাহিত্যাঙ্গনে যাত্রা শুভ হোক।’

বইটির প্রকাশক মো. ওমর ফারুক এভাবেই মরিয়ম আক্তার লিপির কথা জানালেন। বাসাপ প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে।

মরিয়ম আক্তার লিপির জন্ম ঢাকায়। বাবা মরহুম ডা. সালাহ উদ্দিন আহম্মেদ ও মা মরহুমা ড়া. হামিদা আহম্মেদ। বেগম বদরুন্নেছা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন করেছেন। ছোটবেলা থেকেই খেলালেখির হাতেখড়ি। ইতিমধ্যে বিভিন্ন দৈনিক পত্রিকা, সাপ্তাহিক, মাসিক ম্যাগাজিন ও অনলাইন সাহিত্য গ্রুপগুলোতে প্রচুর কবিতা প্রকাশিত হয়েছে। লেখালেখির পাশাপাশি সংগীত চর্চা করেন। এছাড়া তিনি সমাজকর্মেক সঙ্গেও নিজেকে সম্পৃক্ত রেখেছেন। অবসরে গান শোনা, রান্না করা, ভ্রমণ করা আর বই পড়তে ভালোবাসেন তিনি। সংসারে স্বামী মো. আবু ইউসুয় হাসনাত,  দুই ছেলে নিয়ে সুখেই আছেন। কবির বর্তমান নিবাস নিউ ইস্কাটন, ঢাকায়।

বিগত দিনে বেশকিছু কাব্যসমগ্রে কবিতা প্রকাশিত হলেও স্বতন্ত্র বই এটাই প্রথম।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩